ব্রেকিং নিউজ

আপডেট জুন ২, ২০২০

ঢাকা বুধবার, ৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১০ শাওয়াল, ১৪৪১

সিলেটে পরিবহন শ্রমিক নেতা ফলিকের বিরুদ্ধে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ, আন্দোলনে শ্রমিকরা

সিলেট বুìরো

নিরাপদ নিউজ

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সহ সভাপতি ও সিলেট সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন সড়ক পরিবহণ শ্রমিকরা।

সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে শ্রমিকদের কল্যাণ তহবিলের প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ ও সঠিক হিসাব দিতে না পারায় তার বিরুদ্ধে শ্রমিকরা আন্দোলনে নেমেছেন।

মঙ্গলবার দুপুর ১টার দিকে পুরাতন রেল স্টেশন সংলগ্ন বাবনা পয়েন্টে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের অস্থায়ী কার্যালয়ের সামনে অবস্থান নেন শ্রমিকরা এবং ফলিকের বিরুদ্ধে নানা অভিযোগ এনে শ্লোগান দিতে থাকেন।

তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি পরিবহন শ্রমিকদেরকে কাজে লাগিয়ে নানান ফায়দা হাসিল করেন । সময়ে অসময়ে পরিবহন ধ’র্মঘটের হু’মকি তার প্রধান অ’স্ত্র । কাউকেই তিনি পাত্তা দেন না । শ্রমিকদের নামে কোটি কোটি টাকা চাঁদা তুলে-সেই টাকায় বিত্ত বৈভব গড়ে তুলেছেন । এক সময়ে বিএনপি রাজনীতির সাথে যু’ক্ত থাকলেও এখন তিনি আওয়ামী ঘড়ানার শ্রমিক নেতা ।

বিএনপি জামাতের পৃষ্টপোষকতায় নানা সময়ে সরকারকে বেকায়দায় ফেলতেও তার জুড়ি নেই । বিগত সময়ে দক্ষিন সুরমাস্থ বাস টার্মিনাল দখল নিয়ে জে’লা যুবলীগের সাধারন সম্পাদককে পে’টাতে তার বাহিনী ভুল করেনি। এসময় স্থানীয় আওয়ামী লীগ তাকে গ্রে’ফতারেরও দাবী তুলেছিলো । সেলিম আহম’দ ফলিক জে’লা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ।

এখন তিনি আছেন পরিবহণ শ্রমিকদের তোপের মুখে। জানা গেছে, ঈদুল ফিতরের কয়েকদিন আগে সেলিম আহমদ ফলিকের কাছে গিয়ে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া শ্রমিকদের ঈদের খাদ্যসামগ্রী উপহার দেয়ার দাবী জানান শ্রমিক নেতা জসিম উদ্দিন। এক্ষেত্রে শ্রমিকদের কল্যাণ তহবিলের টাকা থেকে এই খাদ্যসামগ্রী উপহার দেয়ার প্রস্তাব দেন জসিম।

তখন ফলিক তার সাথে দুর্ব্যবহার করেন এবং তহবিলের এক টাকাও তিনি এই বাবদ খরচ করবেন না বলে জানিয়ে দেন। তখন থেকেই ক্ষুব্ধ হয়ে উঠেন শ্রমিকরা। এরপর শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে ফলিকের কাছে কল্যাণ তহবিলের হিসাব চাইলে আড়াই কোটি টাকার মধ্যে তিনি মাত্র ৪১ লাখ টাকার হিসাব দেন। এর প্রতিবাদে আজ আন্দোলনের ডাক দেন শ্রমিকরা।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of