ব্রেকিং নিউজ

আপডেট ৯ মিনিট ৭ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৯ শাওয়াল, ১৪৪১

চিত্রনায়ক ইলিয়াস জাভেদকে ১০ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

বিনোদন প্রতিবেদক

নিরাপদ নিউজ

অনেকদিন ধরেই অসুস্থ হয়ে আছেন ঢাকাই সিনেমার স্বনামধন্য নৃত্যপরিচালক ও চিত্রনায়ক ইলিয়াস জাভেদ। চিকিৎসার পেছনে অনেক টাকা খরচ করে আর্থিক টানাপোড়েনের মধ্যে সময় পার করছিলেন তিনি। ভবিষ্যতে কীভাবে চিকিৎসা চালিয়ে যাবেন এ নিয়েও ভীষণ দুশ্চিন্তায় পড়েছিলেন তার পরিবার।

এবার নন্দিত এই নায়কের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য নগদ ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ নায়কের সহধর্মিনী ডলি জাভেদ জানান, মূত্রথলিতে টিউমার থেকে তা ক্যানসানরের পর্যায়ে রূপান্তরিত হয়ে যাবার কারণে গেল দেড় মাস আগে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে অপারেশন হয় তার। এরপর আর্থিক সংকটে পড়েন তারা।

দেশ করোনা মহামারীর প্রকোপ চলছে। এর মধ্যে বিষয়টি অবগত হওয়ার পর গত ১৯ মে জাভেদকে নগদ ১০ লাখ টাকা অনুদান দেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ১৯৭০ থেকে ১৯৮৯ পর্যন্ত নায়কদের মধ্যে তুমুল জনপ্রিয় ছিলেন জাভেদ। নিজে নাচতেন ও নায়িকাদের নাচিয়ে পর্দা কাঁপিয়ে তুলতেন। এদেশের নায়কদের কাতারে তার নাম যেমন সম্মান আর শ্রদ্ধার সঙ্গে উচ্চারিত হয় ঠিক তেমনি দেশীয় চলচ্চিত্রের নৃত্য নির্দেশনার ক্ষেত্রেও তার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।

জাভেদ এ পর্যন্ত প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে আছে মালকা বানু, অনেক দিন আগে, শাহাজাদা, রাজকুমারী চন্দ্রবান, সুলতানা ডাকু, আজো ভুলিনি, কাজল রেখা, সাহেব বিবি গোলাম, নিশান, বিজয়িনী সোনাভান, রূপের রানী, চোরের রাজা, তাজ ও তলোয়ার, নরমগরম, তিন বাহাদুর, জালিম, চন্দন দ্বীপের রাজকন্যা, রাজিয়া সুলতানা, সতী কমলা, বাহারাম বাদশা, আলাদিন আলী বাবা, সিন্দাবাদ প্রভৃতি।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of