ব্রেকিং নিউজ

আপডেট ৩৮ মিনিট ৪৬ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

সারা বিশ্বে করোনাভাইরাসে এ পর্যন্ত ৬৪ লাখ ৫ হাজার মানুষ আক্রান্ত

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

সারা বিশ্বে করোনাভাইরাসে এ পর্যন্ত ৬৪ লাখ ৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। এছাড়া, মারা গেছে তিন লাখ ৭৮ হাজার ১৮৩ জন। তবে এরইমধ্যে অনেক দেশে স্বাভাবিক জীবন শুরু হয়েছে। করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার পর বহু দেশে লকডাউন দেয়া হয় এবং সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মানতে গিয়ে স্বাভাবিক জীবন বিপর্যন্ত হয়ে পড়ে। খবর পার্সটুডের।

করোনাভরাইরাসের মহামারিতে এ পর্যন্ত সারা বিশ্বে মারা গেছে তিন লাখ ৭৫ হাজার ৬৮৩ জন। এর মধ্যে শুধু আমেরিকাতেই মারা গেছে এক লাখ ছয় হাজার ৯৯০ জন। মৃত্যুর সংখ্যার দিক দিয়ে ব্রিটেন রয়েছে আমেরিকার পরেই। সেখানে মারা গেছে ৩৯ হাজার ৪৬ জন। আমেরিকার জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় এ তথ্য জানিয়েছে। এখানো বিশ্বের বহু দেশে নতুন সংক্রমণের ঘটনা ঘটছে। জার্মানিতে আজ (মঙ্গলবার) ২১৩ জন নতুন রোগী শণাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত মারা গেছে আট হাজার ৫২২ জন।

জাপানে নতুন ৩০ জন করোনা রোগী শণাক্ত করা হয়েছে। গত তিন সপ্তাহের মধ্যে এই প্রথম জাপানে একদিনে ৩০ জন রোগী শণাক্ত করা হলো। এদিকে, নিউজিল্যান্ড সরকার আগামী সপ্তাহে দেশে সব ধরনের করোনা সংক্রান্ত বিধিনিষেধ তুলে নেয়ার পরিকল্পনা নিয়েছে। তবে দেশের সীমান্ত বন্ধ থাকবে। রাশিয়াতে এ পর্যন্ত মারা গেছে পাঁচ হাজার ৩৭ জন এবং আক্রান্ত হয়েছে চার লাখ ২৩ হাজার ৭৪১ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x