আপডেট ৪ মিনিট ২২ সেকেন্ড

ঢাকা রবিবার, ৫ জুলাই, ২০২০, ২১ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৩ জিলক্বদ, ১৪৪১

নিকলীতে ইউ পি চেয়ারম্যান আনোয়ারুল হক বরখাস্ত

রেদুয়ানুল হক (শাওন) নিকলী,কিশোরগঞ্জ প্রতিনিধি

নিরাপদ নিউজ

সমগ্র বিশ্ব যখন মৃত্যুর মিছিলে চিকিৎসা,খাদ্য এবং অর্থ সংকটে মানবেতর জীবন যাপন করছে বিশ্বের মানুষ। চমর নিষ্ঠুরতায় আতঙ্কে জীবন যাপন করছে বিশ্বের প্রায় প্রতিটি মানুষ। অসুস্থ পৃথিবীতে এমনি এক ভিবিষিকাময় পরিস্থিতিতে কর্মস্থলে অনুপস্থিতি, দরিদ্র মানুষকে নগদ অর্থ সহায়তা ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে আরও ১১ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। তাঁদের মধ্যে রয়েছেন কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার ১নং সিংপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান।

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগ গতকাল ০২ জুন ২০২০তারিখ রোজ মঙ্গলবার পৃথক প্রজ্ঞাপন জারি করেছে। চলমান বিশ্বমহামারি কোভিট-১৯ এর প্রাদুর্ভাব শুরু হওয়ার পর ত্রাণের চাল চুরিসহ নানা অভিযোগে এ নিয়ে ৮৫ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এর মধ্যে ২৮ জন ইউপি চেয়ারম্যান, ৫১ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং ১ জন উপজেলা ভাইস চেয়ারম্যান রয়েছেন।

বরখাস্তের প্রজ্ঞাপনে বলা হয়, সিংপুর ইউপির চেয়ারম্যান করোনোভাইরাসের প্রাদুর্ভাবের সময় ত্রাণকাজে সহায়তা না করে সরকারি নির্দেশ অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত আছেন। বাজিতপুরের হালিমপুর ইউপি চেয়ারম্যানও দীর্ঘদিন ধরে কর্মস্থলে অনুপস্থিত। এ ছাড়া করোনোভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে বিঘ্ন সৃষ্টি, এপ্রিল মাসের ভিজিডি খাদ্যশস্য বিতরণ না করা, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে ব্যর্থ হওয়া এবং কারণ দর্শানোর পরিপ্রেক্ষিতে নিজে জবাব প্রদান না দিয়ে অন্যের মাধ্যমে জবাব দেওয়া।

সাময়িকভাবে বরখাস্ত করা জনপ্রতিনিধিদের কেন স্থায়ীভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না, সে বিষয়ে ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of