আপডেট জুন ৬, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪১

চিকিৎসা না পেয়ে মৃত্যু, প্রতিবাদে সিলেটে কফিন মিছিল

সিলেট ব্যুরো

নিরাপদ নিউজ

গত এক সাপ্তাহে হাসপাতাল থেকে হাসপাতাল ঘুরেও চিকিৎসাসেবা না পেয়ে চার সাধারণ রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে সিলেটজুড়ে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। সব হাসপাতালে ও ক্লিনিকে করোনা এবং সাধারণ রোগীর চিকিৎসাসেবা দেয়ার সরকারী নির্দেশনা থাকলেও কেউই তা মানছে না। এতে বড় ধরনের বিড়ম্বনায় পড়েছেন সাধারণ রোগীরা। এমনকি প্রাণ হারাচ্ছেন অনেকে। শুক্রবার চিকিৎসাসেবা না পেয়ে এক ব্যবসায়ী প্রাণ হারানোর পর প্রতিবাদমুখর হয়ে ওঠেছে সিলেট।

চিকিৎসা দিতে অনীহা প্রকাশকারীদের বিরুদ্ধে শনিবার (০৬ জুন) বিকেলে কফিন কাঁধে নিয়ে প্রতিবাদী র‍্যালি ও সমাবেশ করেছে সিলেটের বেশ কয়েকটি সামাজিক সংগঠন। পাবলিক ভয়েসের চেয়ারম্যান মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে উই আর ন্যাশনালিস্ট এর সভাপতি আবু সালেহ মো. তাহেরের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বৃহত্তর মদিনা মার্কেট ব্যাবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজকল্যাণ সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি দুলাল আহমদ, ক্ষ্যাপা তারুণ্য সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি সৈয়দ আমির আলী, রোটারী ক্লাব অফ সিলেট অফ গ্যালাক্সীর সেক্রেটারি হাসান আহমদ, হ্যাল্পিং হ্যান্ডস সিলেটের সহ সভাপতি মইনুল আহমদ, সুয়েব আহমদ, নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি আব্দুল হাসিব, ন্যাশনালিস্ট অনলাইন এক্টিভিস্ট ফোরাম’র সাংগঠনিক সম্পাদক নির্ঝর রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র যুব ফ্রন্ট সিলেট মহানগর এর সাধারণ সম্পাদক মুন্না ঘোষ, মোহনা সমাজ কল্যাণ সংস্থার সহ সাংগঠনিক সম্পাদক আজিজ খান সজিব, রেনেসাঁ যুব সংঘের যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মোর্শেদ, কামরুল হাসান চৌধুরী তুহিন, সিলেট মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম, উই আর ন্যাশনালিস্টের যুগ্ম সম্পাদক ইবনে জাহান তানভীর, ন্যাশনালিস্ট এডুকেশন ট্রাস্ট সিলেট জেলা শাখা সভাপতি আবু বকর সিদ্দিক, উই আর ন্যাশনালিস্টের যুগ্ম সম্পাদক রুমেল আহমদ সুমন, পুষ্পাঞ্জলি যুব সংঘের সেক্রেটারি রনি পাল, প্রদিপ পাল, সামাদ আহমদ সাজু, পান্না ঘোষ, বাইন উদ্দিন, ইমন আহমদ, সাদ্দাম হোসেন লিটু, সাদ্দাম আহমদ, সুহেল আহমদ, শেখ আরমান আহমদ, নুরুল ইসলাম, মকবুল চৌধুরী, মুমিন আহমদ, ইয়াছিন হোসাইন জয়, এনাম আহমদ রাজ, অভি, উৎফল ও সওদাগর প্রমুখ।

এ সময় বক্তারা এসময় তিনি চিকিৎসার অভাবে মারা যাওয়া ব্যক্তিদের হত্যা করা হয়েছে উল্লেখ করে দায়ী ক্লিনিক-হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x