ব্রেকিং নিউজ

আপডেট জুন ৬, ২০২০

ঢাকা রবিবার, ৭ জুন, ২০২০, ২৪ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১৪ শাওয়াল, ১৪৪১

চলে গেলেন গুণী নৃত্য পরিচালক এস আলম

আজাদ আবুল কাশেম

নিরাপদ নিউজ
প্রবীণ নৃত্য পরিচালক এস আলম গতকাল ৫ জুন ২০২০, শুক্রবার দুপুর ২টায় ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া লিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। গুণমুগ্ধ এই মানুষটির প্রতি বিন্ম্র শ্রদ্ধা জানাচ্ছি। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।
তাঁর বারিধারা কালাচাঁদপুরের নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পরলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়, সেখানেই বেলা ২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছে চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য সংগঠনগুলো। এস আলম ১৯৩৫ খ্রিষ্টাব্দে রংপুর জেলায় জন্মগ্রহণ করেন। “বিষকন্যা” ছবিতে অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্রে প্রথম আত্মপ্রকাশ করেন। নৃত্যপরিচালনার পাশাপাশি তিনি বেশকিছু ছবিতে অভিনয়ও করেছেন।
তাঁর নৃত্যপরিচালিত ছবিসমূহের মধ্যে- মালা, পূণম কি রাত, পাতাল পুরীর রাজকন্যা, জংলীমেয়ে, রাখাল বন্ধু, জরিনা সুন্দরী, বেহুলা, চাওয়া পাওয়া, কত যে মিনতি, শহীদ তিতুমীর, রংবাজ, বেঈমান, রাজমহল, অভিযান অন্যতম।
এস আলম ষাটের দশক থেকে শুরু করে নব্বই দশক পর্যন্ত চলচ্চিত্রে নৃত্য পরিচালক হিসেবে দাপটের সঙ্গে কাজ করে গেছেন। তিনি চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতির সিনিয়র উপদেষ্টা ছিলেন।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of