আপডেট জুন ৬, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪১

ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে বিলিয়নিয়ার হলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

নিরাপদ নিউজ

মাঠের খেলা বন্ধ, তাই বলে যে রেকর্ড গড়া বন্ধ থাকবে এমনটা মানতে যেন নারাজ পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। খেলা দিয়ে যেহেতু রেকর্ড গড়া সম্ভব নয়, তাই এবার নিজের ক্যারিয়ারের উপার্জন দিয়েই রেকর্ড গড়লেন তিনি।

ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে বিলিয়নিয়াল ক্লাব তথা ১০০ কোটি ডলার আয় করা ফুটবলার হলেন রোনালদো। চলতি মৌসুমে ১০৫ মিলিয়ন (সাড়ে ১০ কোটি) ডলার আয় করার মাধ্যমে শত কোটি ডলারের ক্লাবে প্রবেশ করেছেন রোনালদো।

তার আগে ক্রীড়াবিদদের মধ্যে বিলিয়নিয়ার হয়েছেন কেবল চারজন- বাস্কেটবলে মাইকেল জর্ডান, গলফে টাইগার উডস, প্রো-বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার এবং ফর্মুলা রেসিংয়ে মাইকেল শুমাখার। এ তালিকার পঞ্চম এবং সবশেষ সদস্য হিসেবে নাম লেখালেন পর্তুগিজ তারকা।

করোনাভাইরাসে কারণে চলতি মৌসুমে তুলনামূলক অনেক কমই আয় হয়েছে রোনালদোর। গত মৌসুমে তিনি শুধুমাত্র নিজ ক্লাব জুভেন্টাস থেকেই পেয়েছিলেন ১০৯ মিলিয়ন ডলার। কিন্তু চলতি মৌসুমে এটি কমে দাঁড়িয়েছে ৪৬ মিলিয়ন ডলারে।

তবে অন্যান্য ব্যক্তিগত ব্যবসা এবং বিজ্ঞাপনী চুক্তির মাধ্যমে ঠিকই অর্থবছরে ১০৫ মিলিয়ন ডলার জমা পড়েছেন রোনালদোর ব্যাংক একাউন্টে। যা তার ক্যারিয়ারের মোট আয়কে পৌঁছে দিয়েছে ১ হাজার মিলিয়ন ডলারে।

বিলিয়নিয়ার হওয়ার পথে শুধুমাত্র ফুটবলীয় চুক্তি তথা দলবদলের টাকা এবং ক্লাব থেকে বেতন মিলিয়ে ৬৫০ মিলিয়ন ডলার আয় করেছেন রোনালদো। তার বাকি আয়ের পথ ছিল ব্যক্তিগত ব্যবসা এবং বিভিন্ন বিজ্ঞাপনী চুক্তি।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x