আপডেট জুন ১৯, ২০২০

ঢাকা সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২১ জিলকদ, ১৪৪১

স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বহীন বক্তব্য জনমনে হতাশা তৈরি করছে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

বাংলাদেশে আরও ২-৩ বছর করোনার সংক্রমণ চলবে বলে স্বাস্থ্য অধিদপ্তর যে আশঙ্কা করেছে, তার কঠোর সমালোচনা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘স্বাস্থ্যবিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অদূরদর্শী-দায়িত্বজ্ঞানহীন বক্তব্য জনমনে হতাশা তৈরি করছে।’ শুক্রবার (১৯ জুন)  সংসদ ভবন এলাকায় সরকারির বাসভভন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে, বৃহস্পতিবার (১৮ জুন) বিশ্ব পরিস্থিতি ও অভিজ্ঞতা বিচারে বিশ্বে ও বাংলাদেশে আরও ২-৩ বছর করোনার সংক্রমণ চলবে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের ওই বক্তব্যের প্রতিক্রিয়ায় সেতুমন্ত্রী বলেন, ‘এ ধরনের অযাচিত বক্তব্য থেকে নিজেদের বিরত রাখার অনুরোধ জানাই। স্পর্শকাতর এই সময়ে দায়িত্বশীল পদে থেকে কারও দায়িত্বহীন বক্তব্য দেওয়া উচিত।’

ওবায়দুল কাদের বলেন, ‘এই সংকটে ফ্রন্টলাইনে কর্মরত যোদ্ধাদের অনেকেই দেশ ও জাতির সেবায় নিজেকে উৎসর্গ করেছেন। এ পর্যন্ত ৪২ জন চিকিৎসক ২৬ জন পুলিশ সদস্যসহ নার্স, টেকনোলজিস্ট, সাংবাদিক, আনসার সদস্য প্রাণ দিয়েছেন। এমন পরিস্থিতিতে খুলনায় একজন চিকিৎসক হত্যা অত্যন্ত দুঃখজনক। আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাই। একইসঙ্গে নিহত ডা. রাকিবের পরিবারের প্রতি সমবেদনা জানাই।’

সেতুমন্ত্রী বলেন, ‘আমাদের আশার শেষ ঠিকানা, চেতনার বাতিঘর, সংকটে আস্থার প্রতীক শেখ হাসিনা দিনরাত নিরলস পরিশ্রমম করছেন।’ তার সিদ্ধান্ত বাস্তবায়নে নেতাকর্মীরা মানবিক মানবিক ভূমিকা পালন করবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x