ব্রেকিং নিউজ

আপডেট জুন ২০, ২০২০

ঢাকা মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

লকডাউনে ইসলামেই শান্তি খুঁজে পেলেন এই ৩ তারকা: পুরনো ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত গোটা বিশ্ব। ক্রমেই এই প্রাণঘাতী এই ভাইরাস ভয়ঙ্কর হয়ে উঠছে দেশে দেশে। এসময়ে বিশ্বের প্রায় সব দেশের তারকারা ঘরবন্দি সময় পার করছেন।

বিজ্ঞাপন

এর ভিড়েই দেশি-বিদেশি গণমাধ্যমে খবর ছড়িয়েছে তিনজন তারকা তাদের পুরনো ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। শুধু ইসলাম গ্রহণ করেই তারা ক্ষ্যান্ত হননি, গর্বের সঙ্গে তা তারা জানিয়েছেন বিশ্ববাসীকে। ইসলাম গ্রহণকারীদের অনেকেই জীবনের প্রথম ইফতার, রমযানের অনুভূতিও গণমাধ্যমে প্রকাশ করেছেন।

তাদের মধ্যে অন্যতম তানাশা দোনা বারবিয়ারি অকেচ। মুসলিম হওয়ার পর নিজের নাম রেখেছেন আয়েশা। তিনি কেনিয়ার জনপ্রিয় একজন রেডিও উপস্থাপক, উদ্যোক্তা ও মডেল। ‘ফর হার লাক্সারি হেয়ার’ নামক একটি হেয়ার ব্রান্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রতিষ্ঠাতাও।

তার স্বামী মুসলিম, পরে তিনিও মুসলিম হলেন। গত ২৫ এপ্রিল সর্বপ্রথম তিনি ইসলাম গ্রহণের বিষয়টি বন্ধু মহলে প্রকাশ করেন। সেদিনই জীবনের প্রথম রোযা রাখেন তিনি। তানাশার স্বামীর নাম ডায়মন্ড।

এ তালিকায় আরেকজন হলেন অস্ট্রিয়ার জনপ্রিয় রেসলিং তারকা উইলহেলম। গত ১৬ এপ্রিল কালেমা পাঠ করে তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও প্রকাশ করেন। ইসলাম গ্রহণ সম্পর্কে ইনস্টাগ্রাম পোস্টে তিনি বলেন, ‘করোনার সঙ্কটে ঘরে বসে ইসলাম নিয়ে পড়াশোনা করেছি। এই পড়াশোনা আমাকে আমার বিশ্বাস খুঁজে পেতে সাহায্য করেছে। যখনই আমার কঠিন সময় ছিল তখনই ইসলামিক বিশ্বাস আমাকে শক্তি দিয়েছে। আমার ধর্মবিশ্বাস এখন যথেষ্ট শক্তিশালী। আমি আমার প্রকৃত সত্ত্বাকে চিনতে পেরেছি। গর্বের সঙ্গে কালেমা পাঠ করতে পেরেছি। এখন থেকে আমি একজন মুসলিম।’

আরেকজন হলেন লিসা মার্সেদেজ। তিনি ব্রিটিশ জ্যামাইকার একজন প্রসিদ্ধ নৃত্যশিল্পী। ইসলাম গ্রহণের দুই মাস পর গত মাসের ৩ তারিখে ‘শাহাদা’ নামে একটি সঙ্গীত ইনস্টাগ্রামে শেয়ার করে তার ইসলাম গ্রহণের বিষয়টি প্রকাশ করেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x