ব্রেকিং নিউজ

আপডেট ২৪ মিনিট ৫৪ সেকেন্ড

ঢাকা শনিবার, ৪ জুলাই, ২০২০, ২০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১২ জিলক্বদ, ১৪৪১

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরাকি কিংবদন্তি ফুটবলারের মৃত্যু

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ইরাকি কিংবদন্তি ফুটবলার আহমেদ রাধি। করোনা আক্রান্ত হয়ে কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। উন্নত চিকিৎসার জন্য জর্দান নেওয়ার আগেই আর রোববার তিনি মারা যান।

মৃত্যুকালে ফুটবলার আহমেদ রাধির বয়স হয়েছিল ৫৬ বছর। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে তার মৃত্যুর খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ফুটবল বিশ্বকাপের ইতিহাসে ইরাকের হয়ে একমাত্র গোলদাতা খেলোয়াড় হলেন রাধি। ১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে গোলটি করেছিলেন আক্রমণভাগের এই খেলোয়াড়। যদিও ম্যাচটিতে ২-১ গোলে হেরেছিল ইরাক।

আজ ভোরে চলে যান না ফেরার দেশে। রাধির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ইরাকের ফুটবল অঙ্গন ও সমর্থকদের মাঝে। সাফল্যে গাঁথা এক ক্যারিয়ার রাধির। তার নেতৃত্বে ১৯৮৪ ও ১৯৮৮ সালে গালফ কাপ জেতে ইরাক। ১৯৮৮ সালে এশিয়ার বর্ষসেরা ফুটবলারের নির্বাচিত হন তারকা এই স্ট্রাইকার।

২০০৩ সালে ইরাকে মার্কিন হামলার জের ধরে ইরাকের অলিম্পিক কমিটির প্রধানকে অপহরণ করা হলে ২০০৬ দেশ ছাড়েন রাধি। পরিবার নিয়ে চলে যান জর্ডানের আম্মানে। রাজনৈতিক ক্যারিয়ার গড়ার উদ্দেশ্যে পরের বছরই আবার ইরাকে ফেরেন। তবে রাজনীতির খেলায় সুবিধা করতে পারেননি রাধি। সুন্নি ও শিয়া জোটের প্রার্থী হয়ে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে লড়ে পরাজিত হন তিনি।

রাধি গত সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হলে তাকে বাগদাদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার তার স্বাস্থ্যের বেশ উন্নতি হয়েছিল। কিন্তু কয়েক ঘণ্টা পর অবস্থা ফের খারাপের দিকে গেলে আবারও হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of