ব্রেকিং নিউজ

আপডেট জুন ২২, ২০২০

ঢাকা শনিবার, ৪ জুলাই, ২০২০, ২০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১১ জিলক্বদ, ১৪৪১

ক্রিকেটার শ্রীশান্তও আত্মহত্যার চেষ্টা করেছিলেন!

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করার পর এখন মনের অসুখ নিয়ে কথা বলছেন অনেকে। ক্রিকেটারদের মধ্যে মোহাম্মদ শামি, রবিন উথাপ্পা বলেছিলেন তাঁরাও একটা সময় হতাশা থেকে আত্মহত্যার পথ বেছে নিতে চেয়েছিলেন। কিন্তু শেষমেশ নিজেদের সামলে নেন। এবার একই দাবি করলেন শ্রীশান্ত। তিনিও নাকি একটা সময় আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তবে মা-বাবা ও পরিবারের কথা ভেবেই শেষমেষ ওরকম কোনো সিদ্ধান্ত তিনি নেননি।

প্রসঙ্গত, ২০১৩ আইপিএল ফিক্সিংয়ে নাম জড়িয়েছিল তাঁর। বদনাম হয়েছিলেন। সেই সঙ্গে পুলিশি হেফাজতে থাকতে হয়েছে। তারপর বিস্তর ঝামেলা। বিসিসিআই তাঁকে আজীবন নির্বাসনে পাঠিয়েছিল। কিন্তু সুপ্রিম কোর্ট সেই সাজা কমিয়ে সাত বছরের নির্বাসনের শাস্তি দিয়েছিল তাঁকে। সেই শাস্তির মেয়াদ এবার শেষ হতে চলেছে। ভারতীয় দলের পেসার আবার ক্রিকেটে ফিরবেন। তবে তার আগে নিজের জীবনের অন্ধকার অধ্যায় নিয়ে কথা বলেছেন শ্রীশান্ত।

এক সাক্ষাৎকারে শ্রীশান্ত বলেছেন, ”তখন আমি সব সময় ভয়ে ভয়ে থাকতাম। বাড়ি থেকে বের হতে ভয় লাগত। এমনকী আমার পরিবারের কেউ বাড়ি থেকে বের হলে আমি ভয়ে ভয়ে থাকতাম। আমার খালি মনে হত আমাকে বা আমার পরিবারের কাউকে কেউ অপহরণ করে নেবে। সবসময় নিরাপত্তাহীনতা কাজ করত। বাইরের লোকের কাছে আমি শ্রীশান্ত। কিন্তু বাড়ির লোকের কাছে আমি তাদের গোপু। আমি খালি ভাবতাম এত খারাপ কিছু কেন আমার সঙ্গেই হচ্ছে! আমার দোষটা ঠিক কোন জায়গায়! সবদিক থেকে হতাশা আমাকে গ্রাস করছে। নিজের ঘরে সারাক্ষণ চুপচাপ বসে থাকতাম। কান্না পেত। কিন্তু ঘর থেকে যখন বের হতাম হাসিমুখে। কারণ আমি জানতাম এই অন্ধকার সময়ে বাড়ির প্রতিটা মানুষ আমার পাশে রয়েছে। তাই আমার দুর্বল দিকটা তাদেরকে জানাতে চাইনি। নিজেকে শেষ করে দেওয়ার কথা মাথায় এসেছিল। কিন্তু তখনই মনে হত মা-বাবার কথা। আমার চলে যাওয়াটা হয়তো তারা মেনে নিতে পারবেন না। তাই অনেক কষ্টে নিজেকে সামলাতে পেরেছিলাম।”

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of