ব্রেকিং নিউজ

আপডেট জুন ২৫, ২০২০

ঢাকা শুক্রবার, ৩ জুলাই, ২০২০, ১৯ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১০ জিলক্বদ, ১৪৪১

চুয়াডাঙ্গায় মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা দিতে হলো ভক্তদের!

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

চুয়াডাঙ্গায় কফি হাউজে আর্জেন্টাইন ফুটবলার মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা গুনতে হয়েছে ভক্তদের। নির্বাহী ম্যাজিস্ট্রেটের অপ্রত্যাশিত আগমনে ভেস্তে গেছে আয়োজন। কেককাটা সম্পন্ন হলেও খাওয়া হয়নি চিকেন ফ্রাই। ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়ে বাড়ি ফিরতে হয়েছে তাদের। বাদ পড়েনি কফি হাউজের মালিক জাহিদ হাসানও। তাকেও গুনতে হয়েছে মোটা অঙ্কের জরিমানা।

গতকাল বুধবার রাত ৮ টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডে ফুটবলার মেসির ৩৩ তম জন্মদিন পালন করার সময় জেলা প্রশাসনের এনডিসিসহ ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই কফি হাউজে অভিযান চালিয়ে তাদেরকে জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমনরোধে সরকারি আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রাখা হয়েছে। অভিযানের অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি সিব্বির আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন সেনাবাহিনীর সদস্যদের সাথে নিয়ে গতকাল বুধবার সন্ধ্যা ৭ টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডে অভিযান পরিচালনা করেন।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে সন্ধ্যার পর দোকান খোলার অপরাধে দন্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ও ২৭৯ ধারায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দামুড়হুদা বাসস্ট্যান্ডের ফল ব্যবসায়ী ইমান আলীকে এক হাজার, রাসেল হোসেনকে এক হাজার, শাহিন উদ্দীনকে এক হাজার, সেলিম উদ্দীনকে এক হাজার, আলাউদ্দীনকে এক হাজার, চা দোকানি আশাদুলকে এক হাজার এবং মোটরসাইকেলমিস্ত্রী লিপুকে ৫শ’ টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে চুয়াডাঙ্গা ফেরার সময় দামুড়হুদা বাসস্ট্যান্ডের অদূরে ওল্ড টাউন কফি হাউজে ১৫-২০ জন যুবককে আড্ডা দিতে দেখে গাড়ি থামিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ছুটে যান কফি হাউজে। উঠতি বয়সী যুবকদের কফি হাউজে আড্ডার কারণ জানতে চাইলে তারা বলেন, আমরা মেসিভক্ত। বিশ্বসেরা ফুটবলার মেসির আজ (বুধবার) ৩৩ তম জন্মদিন। আমরা কেক কেটে তার জন্মদিন সেলিব্রেশন করছি। নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এ সময় তাদেরকে প্রাথমিকভাবে সতর্ক করেন এবং সরকারি নিদের্শনা অমান্য করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কফি হাউজের মালিক জাহিদ হাসানকে ৬ হাজার টাকা জরিমানা করে। এছাড়া মেসিভক্ত ১৫ জনকে একশ’ টাকা করে ১৫শ’ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে মেসিভক্ত শুভ জানান, আমরা মেসিভক্ত ১৫ জন মিলে মেসির জন্মদিন পালনের প্রস্তুতি নিই। বিকেল ৫টার আগেই আমাদের অনুষ্ঠান শেষ করার পরিকল্পনাও ছিলো। কিন্তু কয়েকজন আসতে দেরী করায় আমাদের বিলম্ব হয়ে যায়। আমরা কেক কাটা সম্পন্ন করার পর চিকেন ফ্রাই খাওয়ার ঠিক আগ মুহূর্তে হাজির নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। শেষমেষ আর চিকেন ফ্রাই খাওয়া হয়নি। কষ্ট বুকে চেপেই বাড়ি ফিরতে হয়েছে আমাদের। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সহায়তা করেন জেলা প্রশাসের কার্যালয়ের বেঞ্চ সহকারী কামরুজ্জামান, এখলাছুর রহমান ও আব্দুল লতিফ শেখ।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of