ব্রেকিং নিউজ

আপডেট জুন ২৮, ২০২০

ঢাকা সোমবার, ১৪ জুন, ২০২১, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮, গ্রীষ্মকাল, ৩ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

জনপ্রিয় অভিনেতা নাজমুল হুদা বাচ্চু চলে যাওয়ার তিন বছর আজ

আজাদ আবুল কাশেম

নিরাপদ নিউজ

জনপ্রিয় অভিনেতা নাজমুল হুদা বাচ্চুর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৭ খৃষ্টাব্দের ২৮ জুন, ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। অসাধারণ গুণি এই অভিনেতার স্মৃতির প্রতি বিন্ম্র শ্রদ্ধা জানাই। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

বিজ্ঞাপন

নাজমুল হুদা বাচ্চু ১৯৩৮ খৃষ্টাব্দের ১১ জুলাই, মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৮তে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে গ্রাজুয়েশন করেন। ছাত্রাবস্থায়ই তিনি রেডিওতে গান গাইতেন।

১৯৬১ খৃষ্টাব্দে, এহতেশাম পরিচালিত ‘হারানো দিন’ চলচ্চিত্রে গান গাওয়ার মাধ্যমে তিনি চলচ্চিত্রে আসেন। নাজমুল হুদা বাচ্চু আরো যেসব ছবিতে কন্ঠ দিয়েছেন তারমধ্যে- চান্দা, জোয়ার এলো, নতুন সুর, ফির মিলেঙ্গে হাম দোনো, ভানুমতি, কার পাপে, উল্লেখযোগ্য।

কন্ঠশিল্পী হিসেবে চলচ্চিত্রে আসা নাজমুল হুদা বাচ্চু, একসময় হয়ে যান জনপ্রিয় অভিনেতা। তাঁর অভিনীত চলচ্চিত্রসমূহ- আঁকাবাঁকা, সারেং বৌ, অলংকার, অচেনা অতিথি, সূর্য দীঘল বাড়ী, সখি তুমি কার, জীবন মৃত্যু, স্বামী, গাংচিল, এখনই সময়, ঘরজামাই, বাজিমাৎ, হাসি কান্না, ভালো মানুষ, চিত্রানদীর পাড়ে, শুভদা, বেহুলা লক্ষিন্দর, শঙ্খনীল কারাগার, চন্দ্রকথা, সন্তান যখন শত্রু, শ্রাবণ মেঘের দিন, বিদ্রোহী পদ্মা, চন্দ্রগ্রহণ, রানওয়ে, ডাক্তার বাড়ী, দরিয়া পাড়ের দৌলতী, অজ্ঞাতনামা, ইত্যাদি।

শুধু চলচ্চিত্রেই নয়, প্রতিভাবান এই অভিনেতা নাজমুল হুদা বাচ্চু অভিনয় করেছেন, রেডিও-মঞ্চ ও টেলিভিশনে। তিনি অসংখ্য টেলিভিশন নাটকে অভিনয় করেন । টিভি নাটকেও তিনি ছিলেন সমান জনপ্রিয়। টিভি নাটক ‘লালন ফকির’-এর সঙ্গীত পরিচালনা করেছিলেন তিনি।

অভিনেতা, কন্ঠশিল্পী ও সংগীত পরিচালক নাজমুল হুদা বাচ্চু। সংস্কৃতি ভুবনে প্রতিটি শাখায় তাঁর সফল পদচারণায় নিজেকে উপস্থাপন করেছেন বিস্ময়কর এক অনন্য উচ্চতায়। টেলিভিশন, মঞ্চ এবং চলচ্চিত্র- সকলক্ষেত্রে তাঁর সফল উপস্থিতি প্রতিটি মাধ্যমকে সমৃদ্ধ করেছে। তিনি নিজেও হয়েছেন জনপ্রিয়-প্রসংশিত ও সম্মানিত।

সংস্কৃতি অঙ্গনে এক কিংবদন্তিতুল্য নাম নাজমুল হুদা বাচ্চু। শ্রদ্ধার সঙ্গে স্মরণযোগ্য নাম- নাজমুল হুদা বাচ্চু।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x