ব্রেকিং নিউজ

আপডেট জুন ৩০, ২০২০

ঢাকা শনিবার, ৪ জুলাই, ২০২০, ২০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১২ জিলক্বদ, ১৪৪১

পাকিস্তান স্টক এক্সচেঞ্জ ভবনে হামলা, নিহত ১০

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

সিন্ধু প্রদেশের রাজধানী করাচিতে পাকিস্তান স্টক এক্সচেঞ্জ ভবনে বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় ৪ হামলাকারী, ৪ নিরাপত্তারক্ষী, ১ পুলিশ সদস্যসহ ১০ জন নিহতের খবর পাওয়া গেছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা এখনও ভবনটি ঘিরে রেখেছে।

সোমবার (২৯ জুন) দুপুরের দিকে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে পাকিস্তানভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ডন’।

পুলিশের বরাত দিয়ে খবরে বলা হয়, হামলার সময় বন্দুকধারীরা একটি গাড়ি থেকে নেমে স্টক একচেঞ্জ ভবনে ঢোকার আগে আগে বেশ কিছু গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থল থেকে কয়েকটি এক-৪৭ রাইফেল, হ্যান্ড-গ্রেনেড, গুলির ম্যাগাজিন ও অন্যান্য বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

সংবাদ সংস্থা রয়টার্সকে করাচি পুলিশ প্রধান গুলাম নবী মেমন জানান, হামলাকারীদের অস্ত্রশস্ত্র ও সার্বিক প্রস্তুতি দেখে মনে হচ্ছে, তারা বড়সড় জিম্মি ঘটনা মাথায় রেখেই এ হামলা চালায়। হামলাকারীদের ৪ জনই নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে গুলি বিনিময়কালে নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় ৪ নিরাপত্তা রক্ষী, পুলিশের এক উপ-পরিদর্শক ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে জানান তিনি।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে পাকিস্তান স্টক একচেঞ্জ কর্তৃপক্ষ জানিয়েছে, পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় কর্তৃপক্ষ বর্তমানে ঘটনাস্থলের নিরাপত্তা নিশ্চিতের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পাকিস্তান স্টক একচেঞ্জ ভবনটি করাচির উচ্চ সুরক্ষিত একটি এলাকায় অবস্থিত। এ এলাকায় বিভিন্ন বেসরকারি ব্যাংকের প্রধান কার্যালয়ও রয়েছে।

হামলার ব্যাপারে এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of