ব্রেকিং নিউজ

আপডেট ৩৮ মিনিট ১০ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০, ২৩ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৫ জিলক্বদ, ১৪৪১

মাস্ক পরা নিয়ে কোনো বিতর্ক থাকতে পারে না: হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিস্টন

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

মাস্ক পরার গুরুত্ব তুলে ধরে দায়িত্ববান হওয়ার পরামর্শ দিলেন হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিস্টন। নিজের ইন্সটাগ্রাম পেইজ ব্যবহার করে মাস্ক পরার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়াতে মাঠে নেমেছেন ‘ফ্রেন্ডস’খ্যাত এই অভিনেত্রী। সঙ্গে কালো একটি মাস্ক পরা ছবিও দিয়েছেন ইন্সটাগ্রামে।

তিনি লেখেন, “আমি বুঝি মাস্ক পরাটা কতটা অস্বস্তিকর আর অসুবিধাজনক। কিন্তু তোমাদের কি মনে হয় না এরচেয়েও খারাপ বিষয় হচ্ছে, ব্যবসা বন্ধ হয়ে যাচ্ছে, চাকরি চলে যাচ্ছে, স্বাস্থ্যসেবা কর্মীদের অবস্থা খারাপ। আর বহু মানুষ মারা যাচ্ছে এই ভাইরাসে। কারণ আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করছি না।”

তিনি আরও লেখেন, “আমি এখনও মানুষের সাধারণ ভালো গুণের ওপর বিশ্বাস রাখি। আমি জানি আমরা একসঙ্গে এটা করতে পারবো। তারপরও অনেকেই এই সংক্রমণের মাত্রা কমাতে এবং অন্যজনকে নিরাপদ রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন না।”

অ্যানিস্টনের এই পোস্ট থেকে ‘ই-এন্টারটেইনমেন্ট’ আরও জানায়, ভক্তদের মাস্ক পরার বিষয়টা কোনো রাজনৈতিক উদ্দেশ্য হিসেবে না ধরে সকল প্রকার বিতর্ক থেকে দূরে থাকতে অনুরোধ করেন এই অভিনেত্রী।

“মানুষ মনে করছে মাস্ক পরার বিষয়টা যেন তাদের কোনো অধিকার কেড়ে নেওয়ার কথা বলছে।”

তিনি বলেন, “মানুষের জীবনের বিনিময়ে এই সাধারণ নিরাপত্তার বিষয়টা রাজনৈতিকরণ করার কোনো মানে নেই। এটা নিয়ে কোনো বিতর্কই থাকতে পারে না।”

বার্তার শেষের দিকে তার ইন্সটাগ্রামের ৩ কোটি ৪৪ লক্ষ অনুসরণকারী ভক্তদের অনুরোধ করে লেখেন, “যদি মানুষের জীবনের মূল্য দিতে চান, তাহলে দয়া করে মাস্ক ব্যবহার করুন আর আশপাশের মানুষদেরও এই ব্যাপারে উৎসাহ দিন।”

বর্তমানে তার সঞ্চালনায় ‘দি মর্নি শো’তেও একই কথা উল্লেখ করেন এই অভিনেত্রী।

বলেন, “মাস্ক পরুন দায়িত্ববান হোন। সবকিছু খুলে যাচ্ছে মানেই এই নয় এটা নিরাপদ।”

এবারই প্রথম নয়, এর আগেও সামাজিক যোগাযোগের মাধ্যমে মহামারীর সম্পর্কে সচেতন করতে নানান উদ্যোগ গ্রহণ করেছেন জেনিফার অ্যানিস্টন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x