ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ১, ২০২০

ঢাকা সোমবার, ১৪ জুন, ২০২১, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮, গ্রীষ্মকাল, ৩ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

জঙ্গিবাদ দমনে যে সফলতা অর্জন করেছি তা ধরে রাখতে হবে: র‌্যাব ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহা-পরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আমরা কিন্তু আত্মতুষ্টিতে ভুগছি না। জঙ্গিবাদ দমনের যে সফলতা অর্জন করেছি, সেই সফলতা ধরে রাখতে র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ইউনিট কাজ করছে।

বিজ্ঞাপন

‘হলি আর্টিজান বেকারিতে নৃশংস হামলার চার বছর পালনে’ বুধবার সকাল ৯টার দিকে ঘটনাস্থলে এসে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন র‌্যাব ডিজি।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, ‘জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। সারাবিশ্ব জঙ্গিবাদ মোকাবিলায় কাজ করছে। আমরাও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চেষ্টা চালিয়ে জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি। আমি মনে করি জঙ্গিবিরোধী কার্যক্রম সফলভাবে আমরা বাস্তবায়ন করতে পেরেছি এবং এই সফলতার ধারাবাহিকতা বজায় থাকবে বলে আমরা আশা করছি।’
তিনি বলেন, ‘২০১৬ সালের এ দিনে হলি আর্টিজান বেকারিতে মর্মান্তিক ও কাপুরুষিত ঘটনা ঘটেছে। এই ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। নিহতদের স্বজনরা যাতে এই শোক সইতে পারেন সেজন্য তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

তিনি বলেন, হলি আর্টিজান হামলার ঘটনার পর থেকে র‌্যাব, পুলিশ, গোয়েন্দা সংস্থা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ইউনিট একত্রিত হয়ে জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন অভিযান পরিচালনা করি। সফলতার সঙ্গে জঙ্গিদের সক্ষমতা ভেঙে দিতে আমরা সফল হয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশনা জনগণকে সঙ্গে নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দেশের জঙ্গি নিয়ন্ত্রণে সফলতা পেয়েছি।

২০১৬ সালের ১ জুলাই রাজধানীর গুলশানে অবস্থিত হলি আর্টিজান বেকারিতে হামলা করে অস্ত্রধারী জঙ্গিরা। সেখানে ২০ জনকে নির্মমভাবে হত্যা করে জঙ্গি সদস্যরা। এদের মধ্যে তিনজন বাংলাদেশি, সাতজন জাপানি, নয়জন ইতালিয়ান এবং একজন ভারতীয় নাগরিক ছিলেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x