ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ১, ২০২০

ঢাকা সোমবার, ১৪ জুন, ২০২১, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮, গ্রীষ্মকাল, ৩ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

পূরণ হলো লিওনেল মেসির ক্যারিয়ারের ৭০০ গোল

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

পূরণ হলো লিওনেল মেসির ক্যারিয়ারের ৭০০ গোল। আরও তিন ম্যাচ আগেই তিনি পৌঁছে গিয়েছিলেন ৬৯৯ গোলে। কিন্তু কোনভাবেই যেন ৭০০তম গোলটি আর আসছিল না। অবশেষে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৭০০ গোলের চূড়ায় বসলেন মেসি।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাতে ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। তবে এ ম্যাচেই পেনাল্টি থেকে প্যানেনকা শটে গোল করে পেশাদার ক্যারিয়ারে ৭০০ গোলের মালিক হয়েছেন মেসি। এখনও খেলে যাওয়া দ্বিতীয় ফুটবলার হিসেবে ৭০০ গোল করলেন মেসি।

বর্তমানে একটিভ ফুটবলারদের মধ্যে ৭০০ গোল করা অন্য ফুটবলার হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে তার চেয়ে ১১২ ম্যাচ কম খেলেই ৭০০ গোল করে ফেলেছেন মেসি। এই মাইলফলকে পৌঁছতে রোনালদোর লেগেছিল ৯৭৪ ম্যাচ। অন্যদিকে ৮৬২ ম্যাচের হয়ে গেল মেসির ৭০০ গোল।

ক্যারিয়ারের ৭০০ গোলের মধ্যে ঠিক ৯০ শতাংশ অর্থাৎ ৬৩০ গোলই তিনি করেছেন বার্সেলোনার জার্সি গায়ে, খেলেছেন ৭২৪টি ম্যাচ। আর আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে মেসির গোলসংখ্যা ১৩৮ ম্যাচে ৭০টি। এর পাশাপাশি ক্যারিয়ারে ৩০০’র বেশি এসিস্টও করেছেন মেসি।

এদিকে ৭০০ গোল করলেও, এখনও সর্বোচ্চ গোলদাতার দৌড়ে বেশ পিছিয়ে মেসি। প্রতিযোগিতামূলক ফুটবলে সর্বোচ্চ ৮০৫ গোলের রেকর্ড রয়েছে চেক-অস্ট্রিয়ান কিংবদন্তি জোসেফ বিকানের। এই রেকর্ড ভাঙতে আরও একটি সেঞ্চুরি করতে হবে মেসিকে।

এছাড়া পেশাদার ক্যারিয়ারের গোলসংখ্যায় মেসির সামনে রয়েছে ব্রাজিলিয়ান রোমারিও (৭৭২), ফুটবল সম্রাট পেলে (৭৬৭), হাঙ্গেরির কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাস (৭৪৬), জার্মান কিংবদন্তি গার্ড মুলার (৭৩৫) এবং ক্রিশ্চিয়ানো রোনালদো (৭২৯)।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x