ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ৩, ২০২০

ঢাকা শনিবার, ৪ জুলাই, ২০২০, ২০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১১ জিলক্বদ, ১৪৪১

‘নো ল্যান্ডস ম্যান’র প্রযোজক ইমপ্রেস টেলিফিল্ম লি.

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

মোস্তফা সরয়ার ফারুকীর তারকাবহুল প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’। এ সিনেমায় প্রযোজক হিসেবে যুক্ত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। এ প্রসঙ্গে ফরিদুর রেজা সাগর বলেন, আমরা প্রথম থেকেই বাংলাদেশের গুরুত্বপূর্ণ চলচ্চিত্রগুলোর পাশে থাকার চেষ্টা করে আসছি। টরেন্টো, বুসান, রটার্ডামসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও আমাদের ছবি গেছে, নেটফ্লিক্সেও যুক্ত রয়েছে আমাদের একাধিক চলচ্চিত্র। ফারুকী প্রথম ছবি নির্মাণের প্রথম থেকেই আমরা ওকে সমর্থন দিয়ে এসেছি। ‘নো ল্যান্ডস ম্যান’ ফারুকীর প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র। তাই এবারও তাকে সমর্থন দিতে তার পাশে রয়েছি।

এ সম্পর্কে ফারুকী বলেন, আমি নির্মাতা হিসেবে আত্মপ্রকাশের শুরু থেকেই ফরিদুর রেজা সাগর সবসময় সমর্থন জানিয়ে আসছেন, আমার পাশে রয়েছেন। আমার চলচ্চিত্রে আত্মপ্রকাশ ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘ব্যাচেলর’ এর মধ্য দিয়ে। এরপর ‘মেড ইন বাংলাদেশ’, ‘থার্ড পারসন সিগুলার নাম্বার’ এবং ‘পিঁপড়াবিদ্যা’ও প্রযোজনা করেছে এ প্রতিষ্ঠান। এবার আমার প্রথম আন্তর্জাতিক প্রজেক্টে এ প্রতিষ্ঠানের কর্ণধার ফরিদুর রেজা সাগরকে পাশে পেয়ে আমি খুবই আনন্দিত।

‘নো ল্যান্ডস ম্যান’র শুটিং এ বছরের শুরুতেই সম্পন্ন হয়েছে। এ ছবিতে রয়েছে একের পর এক চমক। সম্প্রতি চমক হিসেবে যুক্ত হয়েছেন ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমান। তিনি এই ছবির সংগীত পরিচালনার পাশাপাশি সহপ্রযোজক হিসেবেও যুক্ত হয়েছেন। এর মধ্যে ছবিটির ৭০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে নিউ ইয়র্কে। বাকি অংশের চিত্রায়ন হয়েছে অস্ট্রেলিয়া ও ভারতে। ছবিতে মূল চরিত্রে অভিনয় করছেন বলিউডের মেধাবী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। বাংলাদেশ থেকে আছেন তাহসান এবং অস্ট্রেলিয়ার অভিনেত্রী মেগান মিশেল।

এ চলচ্চিত্রে প্রযোজক হিসেব আরো যুক্ত আছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী, স্কয়ার গ্রপের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু, অভিনত্রেী নুসরাত ইমরোজ তিশা ও আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে। কো-প্রডিউসার হিসেবে আছে বঙ্গবিডি।

‘নো ল্যান্ডস ম্যান’-এর চিত্রনাট্য ইতোমধ্যে একাধিক ফেস্টিভ্যালে ফান্ড জিতে নিয়েছে। এটি ২০১৪ সালে বুসান ফিল্ম ফেস্টিভালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। একই বছর নভেম্বরে ভারতের এনএফডিসি আয়োজিত ফিল্ম বাজারে শ্রেষ্ঠ প্রজেক্টের পুরস্কার লাভ করে এবং ডিসেম্বওে মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অফ আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে যৌথ উদ্যোগে দেয়া অ্যাপসা ফিল্ম ফান্ড লাভ করে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of