ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ৭, ২০২০

ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২২ জিলকদ, ১৪৪১

জানেন কি, জীবনে প্রথম গান গেয়ে কত টাকা পেয়েছিলেন এন্ড্রু কিশোর?

বিনোদন প্রতিবেদক

নিরাপদ নিউজ

আধুনিক বাংলা গানকে সমৃদ্ধ করেছে তার কণ্ঠ। তাকে বলা হয় এদেশের সিনেমার গানের সম্রাট। সত্তর দশকের শেষদিকে গান গাওয়া শুরু করেন সিনেমার জন্য। দীর্ঘ ক্যারিয়ারে তিনি প্রায় ১৫ হাজার গানে কণ্ঠ দিয়েছেন বলে তথ্য পাওয়া যায়।

বলা চলে বাংলা চলচ্চিত্রে ইতিহাস সৃষ্টি করেছেন প্লেব্যাক করে। এতে একদিকে যেমন পেয়েছেন কোটি মানুষের ভালোবাসা তেমনি ৮বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও ঘরে তুলেছেন তিনি।

তবে জীবনে প্রথম গান গেয়ে এন্ড্রু কিশোর মাত্র ৮০০ টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। এক সাক্ষাৎকারে এন্ড্রু কিশোর নিজেই জানিয়েছিলেন মজার এই তথ্য। আরও মজার ঘটনা হলো, সেই পারিশ্রমিকটাও নিজের হাতে পাননি তিনি। স্কুলের এক বড় ভাই খরচ করে ফেলেছিলেন।

এ ঘটনা জানাতে গিয়ে তিনি বলেন, ‘প্রথম কোনো গান করলাম পেশা হিসেবে। সে গানের জন্য পারিশ্রমিক ৮০০ টাকা দেবে ঠিক হলো। তখন আমি রাজশাহী থাকি। টাকাটা ছিলো ঢাকায়। এসময় খবর পেলাম স্কুলের এক বড় ভাই ঢাকা থেকে আসছেন। যারা টাকাটা দেবে তাদের বলে দিলাম, আমার টাকাটা ভাইয়ের কাছে দিয়ে দিন। সেই ভাই তার বন্ধুবান্ধবদের নিয়ে খাওয়াদাওয়া করে সব টাকা শেষ করে ফেললো।’

তবে চলচ্চিত্রে যখন নিয়মিত গাইতে শুরু করেন তখন প্রতিটি গানের জন্য পাঁচ হাজার টাকা পেতেন এন্ড্রু কিশোর।

প্রসঙ্গত, গেল ৬ জুলাই সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন এন্ড্রু কিশোর। তার প্রস্থান শোকের সাগরে ভাসিয়ে দিয়েছে সংগীতের অনুরাগীদের। দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ নানা বয়স-পেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছেন।

এদিকে শিল্পীর পারিবারিক সূত্রে জানা গেছে, তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হতে সময় লাগবে। সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে তাকে। কারণ তার দুই সন্তান সপ্তক ও সংজ্ঞা এখন অস্ট্রেলিয়াতে রয়েছেন। তারা দেশে না ফেরা পর্যন্ত অপেক্ষা করা হবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x