ব্রেকিং নিউজ

আপডেট ৪ মিনিট ৫৭ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

ট্রাম্পকে যে ‘কঠিন’ বার্তা দিলেন কিম জং উনের বোন কিম ইয়ো-জং

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

আমেরিকাকে কড়া বার্তা দিলেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের প্রভাবশালী উপদেষ্টা ও তার বোন কিম ইয়ো-জং। তিনি সাফ জানিয়ে দিয়েছেন আমেরিকার সঙ্গে উত্তর কোরিয়ার আর কোনও শীর্ষ বৈঠক করবে না। ওয়াশিংটন তার নীতিতে ‘নিষ্পত্তিমূলক পরিবর্তন’ না আনা পর্যন্ত তার দেশের এই অবস্থান পরিবর্ন হবে না বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

কিম জং-উন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দুই বছর আগে সিঙ্গাপুরে প্রথম বৈঠক করেন। এরপর তারা আরও দুইবার বৈঠক করলেও উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র ধ্বংস করার বিনিময়ে দেশটির ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের প্রক্রিয়া নিয়ে মতবিরোধের কারণে ২০১৯ সালের গোড়ার দিকে হ্যানয় শীর্ষ বৈঠক ভেঙে যায়।চলতি সপ্তাহে ট্রাম্প বলেছেন, তার কাছে ‘উপকারী’ মনে হলে তিনি কিমের সঙ্গে ‘অবশ্যই’ আবার বৈঠকে বসবেন। পর্যবেক্ষকরা বলছেন, আগামী নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আবারও জয়লাভের সম্ভাবনা সৃষ্টিকারী যেকোনও বিষয়কে ট্রাম্প ‘উপকারী’ বলে মনে করেন।

কিন্তু কিম ইয়ো-জং আজ শুক্রবার সুস্পষ্ট ভাষায় বলেছেন, “এই মুহূর্তে আমেরিকার সঙ্গে আর কোনও আলোচনা নয়।”

তিনি আরও বলেন, এখন শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হলে তা শুধুমাত্র এক ব্যক্তির (ট্রাম্পের) স্বার্থ রক্ষা করবে।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন বিগান দক্ষিণ কোরিয়ায় তিনদিনের সফর শেষ করার একদিন পর কিম জং-উনের প্রভাবশালী উপদেষ্টা হিসেবে পরিচিত তার বোন এসব কথা বললেন। বিগান তার সফরে কিমের সঙ্গে বৈঠক করার ব্যাপারে ট্রাম্পের আগ্রহের কথা ব্যক্ত করেছিলেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x