ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ১০, ২০২০

ঢাকা মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

টিভি অনুষ্ঠানসূচি, ১০ জুলাই ২০২০, শুক্রবার

টিভি প্রোগ্রাম

নিরাপদ নিউজ

আরজে নিরবের উপস্থাপনায় অনলাইন বৈশাখী আড্ডা

বিজ্ঞাপন

বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠান প্রধান আহসান কবির অসুস্থ হয়ে পড়ায় বৈশাখী টেলিভিশনের অনলাইন আড্ডা অনুষ্ঠান উপস্থাপনা করবেন আরজে নিরব। নিকোলাস হীরার প্রযোজনায় সরাসরি প্রচার হচ্ছে বৈশাখী টিভি ফেসবুক অনলাইন ও ইউটিউব চ্যানেলে প্রতি শুক্র ও শনিবার বিকাল ৫টা ২০ মিনিটে। বৈশাখী টেলিভিশনের স্টুডিওতে ধারণকৃত সরাসরি এ অনুষ্ঠানে প্রতিপর্বে থাকছেন একজন কমেডিয়ান ও একজন সংগীত শিল্পী। গান আর ফানই অনুষ্ঠানের মূল উপজীব্য। আজ (১১ জুলাই) অংশ নেবেন সংগীতশিল্পী তাসমিম জামান স্বর্ণা ও অভিনেতা জয়রাজ। এছাড়া বৈশাখী টিভিতে অংশগ্রহণকারি সব কণ্ঠশিল্পী ছাড়াও অতিথি তালিকায় ধারাবাহিকভাবে আরো আছেন- সাজু খাদেম, জামিল, রুমি, হায়দার আলী, মম মোরশেদ, আবু হেনা রনি, শাওন, সজল প্রমুখ।

অনুষ্ঠানটি নিয়ে বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন বলেন, করোনাকালে সব যেন স্থবির, মানসিক হতাশায় ভাসছে যেন পুরো দেশ। তাদের উজ্জীবিত করা, ঘটনার সত্যতা তুলে ধরা এবং দর্শকদের বিনোদন দেয়াই এ অনুষ্ঠানের মূল উদ্দেশ্য। আশা করি বৈশাখী আড্ডা দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

 

বৈশাখীর সকালের গানে আজ গাইবেন ফকির শাহাবুদ্দীন

(প্রচার ১০ জুলাই ২০২০, শুক্রবার)

বৈশাখীর সকালের গানে আজ (১০ জুলাই) গাইবেন ফকির শাহাবুদ্দীন। লিটু সোলায়মানের প্রযোজনায় অনুষ্ঠানটি প্রচার হবে আজ সকাল ৮ টা ২০ মিনিটে।  আজ প্রচার হবে তার গাওয়া ৯টি গান।

 

বৈশাখী টেলিভিশনের  ‘মিউজিক ট্রেন’-এ মেহরীন

(প্রচার ১০ জুলাই ২০২০, শুক্রবার)

লকডাউনের কারণে কিছুদিন বন্ধ থাকার পর আবার শুরু হলো বৈশাখী টেলিভিশনের নতুন মিউজিক্যাল শো রিদিসা চকো ফান বিস্কিটস ‘মিউজিক ট্রেন’। প্রচার হবে আজ শুক্রবার রাত সাড়ে ৯ টায়। অন্যদের সঙ্গে আজ প্রচার হবে হাবিবের সুর ও সঙ্গীতায়োজনে ‘আবার তুই’।  গানটির কথা লিখেছেন রঞ্জু রেজা। আর গানটিকে ঘিরে নির্মিত মিউজিক্যাল শর্টফিল্মে প্রথমবারের মতো অভিনয়ও করেছেন শিল্পী হাবীব। তার সাথে ছিলেন আয়েশা মারজানা।

আমাদের দেশে অনেক প্রতিশ্র“তিশীল শিল্পী আছেন যারা নিয়মিতই মিউজিক ভিডিও নির্মাণ করে থাকেন। অনেক সময় তাদের অডিও গানের চেয়ে মিউজিক ভিডিওটিই ব্যাপক জনপ্রিয়তা পায়। সেইসব জনপ্রিয় মিউজিক ভিডিও থেকে নির্বাচিত বেশ কয়েকটি মিউজিক ভিডিও নিয়েই মিউজিক ট্রেন। সেই সাথে থাকছে জনপ্রিয়তার ভিত্তিতে টপচার্ট। প্রচারিত মিউজিক ভিডিওগুলো থেকে থাকছে দর্শকদের জন্য মজার মজার কুইজ। উত্তরদাতাদের জন্য রয়েছে আকর্ষণীয় উপহার। তাসনুভা মোহনার উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহ্ আলম । দর্শক চাহিদার কথা চিন্তা করেই আবার শুরু হলো মিউজিক ট্রেন। তাদেও ভালোবাসা এ অনুষ্ঠানের প্রতি অব্যাহত থাকবে বলে আমাদেও বিশ্বাস।

এ পর্বে আরো থাকছে জনপ্রিয় সঙ্গীতশিল্পী মেহরীনের ‘যাযাবর’ শিরোনামের মিউজিক ভিডিও। জাহাঙ্গীর হায়দার দীপনের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন ফুয়াদ ইবনে রাব্বি।

 

বৈশাখী টিভিতে অনলাইন সদাই ডট কম

(প্রচার ১০ জুলাই ২০২০, শুক্রবার)

আজ (১০ জুলাই) প্রচার হবে বৈশাখী টিভির তথ্যমূলক অনলাইন ভিত্তিক বিজনেস শো ইভ্যালি সদাই ডট কম। অনলাইনভিত্তিক কেনাকাটা এবং কাজকর্মের সুবিধা অসুবিধা, তথ্যপ্রযুক্তির উন্নতি ও উৎকর্ষতা নিয়েই এ অনুষ্ঠান। প্রচার হচ্ছে প্রতি শুক্রবার রাত ১১টায়। নানা বিষয় আর প্রতিবেদনে সাজানো হয়েছে অনলাইন সদাই ডট কমের প্রতি পর্ব। ডিজিটাল বাংলাদেশ ও তথ্যপ্রযুক্তির নানা বিষয় নিয়ে কথা বলবেন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি। থাকছে ঢাকা শহরের অনলাইন শপিংয়ের ওপর প্রতিবেদন। এ বিষয়ে কথা বলবেন অনলাইন শপিংয়ের কর্তা ব্যক্তিগণ। রয়েছে অনলাইন ভিত্তিক সদাই ও ই-কমার্সের ওপর কুইজ। উত্তরদাতার জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। আরজে নীরব ও অর্কির উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন আলমগীর রাসেল ও শাহ্ আলম। বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের সার্বিক তত্ত্বাবধানে প্রোগ্রাম ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন লিটু সোলায়মান

 

বৈশাখী টিভিতে আজ তিনটি সিনেমা

(প্রচার ১০ জুলাই ২০২০, শুক্রবার)

বৈশাখী টিভিতে আজ (১০ জুলাই) প্রচার হবে তিনটিটি সিনেমা। সকাল ১১.০৪ মিনিটে প্রচার হবে ‘গৃহবধূ’। অভিনয়ে- আলমগীর, শাবানা, ওমর সানী, শিল্পী, রাজীব, এটিএম শামসুজ্জামান প্রমুখ।

দুপুর ২টা ৪৫ মিনিটে রয়েছে ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’। অভিনয়ে- শাকিব খান, অপু বিশ্বাস, অমিত হাসান, মিশা প্রমুখ।

রাত ১২টায় দেখানো হবে ‘মেয়েরাও মানুষ’। অভিনয়ে- জসিম, শাবানা, চাংিকি পান্ডে, ঋতুপর্ণা প্রমুখ।

 

বৈশাখী টেলিভিশনে আজ (প্রচার ১০ জুলাই ২০২০, শুক্রবার)

সকাল

৭.০০: ইসলামী অনুষ্ঠান- আল কোরানের বাণী । (প্রযোজনা: আলমগীর রাসেল)

৭.৪৫: দেশের গানের অনুষ্ঠান ‘জন্মভূমি’ (প্রযোজনা: মামুন আব্দুল্লাহ্  )

৮.২০: বৈশাখীর সকালের গান- গান গাইবেন ফকির শাহাবুদ্দীন (প্রযোজনা: লিটু সোলায়মান )

৯.১০: গানের অনুষ্ঠান ‘মিউজিক অ্যালবাম’ (প্রযোজনা: শাহ্ আলম)

৯.৩০: স্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠান ‘মনোভুবন সরাসরি ডাক্তার’ (প্রযোজনা: শহিদুল ইসলাম সজীব)

১০.২০: ধর্মীয় অনুষ্ঠান- ইসলাম ও সমাধান। (প্রযোজনা: শহিদুল ইসলাম সজীব)

১১.০৪: বাংলা সিনেমা: ‘গৃহবধূ’। অভিনয়ে- আলমগীর, শাবানা, ওমর সানী, শিল্পী, রাজীব, এটিএম শামসুজ্জামান প্রমুখ।

দুপুর

২.৪৫: বাংলা সিনেমা: ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’। অভিনয়ে- শাকিব খান, অপু বিশ্বাস, অমিত হাসান, মিশা প্রমুখ।

সন্ধ্যা

৬.০০: অগ্নিপথ

৬.৩০: ধারাবাহিক নাটক : জয়িতা।

রাত

৮.০০: বিনোদনমূলক অনুষ্ঠান: স্যান্ডালিনা গ্ল্যামার গাইড। (প্রযোজনা: মামুন আব্দুল্লাহ্  )

৮.৩০: একক নাটক: ভাবীর দোকান-২। অভিনয়ে- রওনক হাসান, নাজিরা মৌ, রাশেদ সীমান্ত, কচি খন্দকার

৯.৩০: মিউজিক্যাল শো: ‘মিউজিক ট্রেন’। (প্রযোজনা: শাহ্ আলম )

১১.০০: তথ্যমূলক অনলাইনভিত্তিক বিজনেজ শো ইভ্যালি নিবেদিত অনলাইন সদাই ডট কম

১২.০০: বাংলা সিনেমা ‘মেয়েরাও মানুষ’। অভিনয়ে- জসিম, শাবানা, ঋতুপর্ণা প্রমুখ।

……………………

 

বৈশাখীর সংবাদ

বৈশাখী সারাদেশ- সকাল ৮ টা

বৈশাখী সংবাদ- সকাল ১০ টা

বৈশাখী শিরোনাম- সকাল ১১, ১২, দুপুর ১ টা

বৈশাখী সংবাদ- দুপুর ২টা

বৈশাখী সারাদেশ- বিকাল ৫ টা

বৈশাখী সংবাদ ও খেলার সংবাদ সন্ধ্যা ৭ টা

বৈশাখী সংবাদ এবং সংস্কৃতি ও বিনোদন সংবাদ- রাত ১০ টা

বৈশাখী সংবাদ- রাত ১ টা

প্রবাসী সংবাদ- রাত ৩ টা

 

এনটিভি’র অনুষ্ঠানসূচী। ১০ জুলাই, শুক্রবার ২০২০

সকাল ০৭:৩০       সকালের খবর

সকাল ০৮:১৫      স্বাস্থ্য প্রতিদিন

সকাল ০৮:৪৫      ছুটির দিনের গান। সরাসরি।

সকাল ১০:০০       শিরোনাম

সকাল ১০:০৫       স্বাস্থ্য প্রতিদিন

সকাল ১০:৩০      আপনার জিজ্ঞাসা। সরাসরি।

দুপুর ১২:০০          মধ্যাহ্নের খবর

দুপুর ১২:২০           ফুড ক্যারাভান

দুপুর ০১:৩০         দরসে হাদিস

দুপুর ০২:০০          দুপুরের খবর

দুপুর ০২:৩৫         টেলিফিল্ম: জেসমিন ও তার এক গুচছ ফুল। রচনা ও পরিচালনা: সাগর জাহান। অভিনয়ে: অপি করিম, ইন্তেখাব দিনার, অহনা, সাবিহা জাহান, দোলা প্রমূখ।

বিকেল ০৪:৩০     বিটিভি’র খবর

বিকেল ০৫:০০     দেশের খবর

বিকেল ০৫:৩০     টিফিনের ফাঁকে

সন্ধ্যা ০৬:০০        সন্ধ্যার ইংরেজী সংবাদ        সন্ধ্যা ০৬:১০        সিদ্দিকা কবীর’স রেসিপি

সন্ধ্যা ০৬:৪০        ডাক্তার আছেন আপনার কাছে। সরাসরি।

সন্ধ্যা ০৭:৩০        সন্ধ্যার খবর

রাত ০৮:১৫         ধারাবাহিক নাটক: শহরালী। পর্ব ৮৩।

রচনা ও পরিচালনা: এজাজ মুন্না। অভিনয়ে: চঞ্চল চৌধুরী, সাজু খাদেম, নাদিয়া আহমেদ, শাহনাজ খুশী, মৌটুসী বিশ্বাস, নাবিলা ইসলাম, রিমি করিম, তামিম মৃধা, আহসান হাবিব নাসিম, আব্দুল কাদের, মাসুম বাশার, মিলি বাশার, শফিক খান দিলু প্রমূখ।

রাত ০৯:০০          ধারাবাহিক নাটক: পথ গেছে বেঁকে। পর্ব ১৬।

রচনা ও পরিচালনা: অনিমেষ আইচ। অভিনয়ে: জাহিদ হাসান, জয়া আহসান, ইন্তেখাব দিনার, ফারজানা চুমকি, দিপান্বিতা আইচ, স্বাধীন খসরু, রোজী সিদ্দিকী, অপূর্ব মজুমদার, ফারুক আহমেদ, নন্দিনী প্রমূখ।

রাত ০৯:৩০         একক নাটক: বিপাকে মন্নান।

রচনা ও পরিচালনা: ওয়াহিদ আনাম। অভিনয়ে: এটিএম শামসুজ্জামান, চঞ্চল চৌধুরী, রিচি, এজাজুল ইসলাম প্রমূখ।

রাত  ১০:৩০        রাতের খবর

রাত ১১:৩০          সঙ্গীতানুষ্ঠান: মাটির গান

রাত ০১:০০          মধ্যরাতের খবর

এনটিভিতে আজ ধারাবাহিক নাটক ‘শহরালী’

এনটিভিতে আজ রাত ৮.২০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘শহরালী’। নাটকটি প্রতি সপ্তাহের বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার হচ্ছে। এজাজ মুন্না’র রচনা ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন – চঞ্চল চৌধুরী, সাজু খাদেম, নাদিয়া, শাহনাজ খুশী, মৌটুসী বিশ্বাস, নাবিলা ইসলাম, রিমি করিম, তামিম মৃধা, আহসান হাবিব নাসিম, আব্দুল কাদের, মাসুম বাশার, মিলি বাশার, শফিক খান দিলু, এটিএম রাসেল, রানা প্রমূখ। ‘শহরালী নামের এক শিক্ষিত বেকর যুবক বন্ধুর সন্ধানে জীবনে প্রথম ঢাকা শহরে এসে সবকিছু হারিয়ে দিশেহারা হয়ে পড়ে। অসহায় শহরালী বন্ধুর ঠিকানা হারিয়ে কোন উপায় খুঁেজ পায় না। সে জানে তার বন্ধু এই শহরেই থাকে। তাইতো সে বেঁচে থাকার সংগ্রামে নামে। শুরু হয় সিকিউরিটি গার্ড হিসেবে তার পথচলা। ছোট্ট চাকরী করার পাশাপাশি সে প্রতিনিয়ত বন্ধুর খোঁজে বের হয়। কিন্তু এই বিশাল শহরে বন্ধুকে খুঁজে পাওয়া কি সহজ? বন্ধুকে খুঁজতে গিয়ে নানা সমস্যায় পড়ে সে। নানান রকম মানুষের সাথে তার পরিচয়ের পর্বে একটি মেয়ের সাথে তার অন্তরঙ্গতা হয়। মেয়েটিই তার শহরে থাকার অবলম্বন। জীবনের নানান ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে শহরালী এগিয়ে যেতে থাকে ঠিকই। কিন্তু সন্ধান কি পায় তার বন্ধু সুজনের!’

টেলিফিল্ম ‘বাঘিনী’

চ্যানেল আইতে ১০ জুলাই বিকেল ৩.০৫ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম ‘বাঘিনী’। রচনা ও পরিচালনা করেছেন আশফাক নিপুন। অভিনয়ে মেহজাবিন, ইরফান সাজ্জাদ, নাদের চেীধুরী, ডঃ এনামুল হক, আজাদ, মিলি, জীবন, মারজুক রাসেল প্রমুখ।

গল্প সংক্ষেপ. নারীরা সবকালে সবখানে নির্যাতিত। যুগের উত্তরণ গুহা থেকে ফেসবুকে ঘটলেও নারী নির্যাতন, নারী নিগ্রহের ঘটনা কমেনি বরং নতুন ঢংয়ে নতুন মাত্রায় বেড়েছে নতুন করে। এখনও নারীরা শিশুকাল থেকেই মেনে নেয় তাদের প্রতি এই অন্যায় আচরণ। মেনে নেয় তাদের প্রতি পুরুষের তীর্যক দৃষ্টি, অশ্লীল মনোভাব আর অহেতুক জোরজবরদস্তি। কিন্তু মেনে নিতে পারেনা আনিকা। বিনে যুদ্ধে নাহি দেব সূচাগ্র মেনিনি এই মন্ত্রে দীক্ষিত হয় সে। হয়ে ওঠে বাঘিনী…। টেলিফিল্মটি ২০১৭ সালে ঈদুল ফিতরে প্রচারিত হয়েছে।

 

হুমায়ূন আহমেদের

‘একলা পাখি’

চ্যানেল আইতে প্রচার শুরু হয়েছে হুমায়ূন আহমেদের ধারাবাহিক ‘একলা পাথি’। এ ধারাবাহিকে অভিনয় করেছেন তিশা, মীর সাব্বির, সোহানা সাবা, চ্যালেঞ্জার, শামীম শাহেদ, আল মামুন, শামীমা নাজনীন, মুনিরা মিঠু, মহিউদ্দিন বাহার, আব্দুল্লাহ রানা, সুভাশিষ ভৌমিক, এহসানুর রহমান, মাসুদ আখন্দ, জুয়েল রানা, যুথি, শারমিন প্রমুখ। প্রচার হচ্ছে সপ্তাহের প্রতি রবিবার থেকে শুক্রকার রাত ৯.৩৫ মিনিটে।

 

ফরিদুর রেজা সাগরের পরিকল্পনায়

 

নতুন ধারার ভিন্নধর্মী টক শো

 

৩৬৫ সেকেন্ড রাজনীতি নয়

 

নতুনধারার ভিন্নধর্মী টক শো ‘৩৬৫ সেকেন্ড রাজনীতি নয়’। তবে রাজনীতির মানুষের অংশগ্রহণে তৈরি এ অনুষ্ঠানটির ওই সময়ে রাজনৈতিক তর্কাতর্কি হবে না। সরকারি দল, বিরোধী দল জনপ্রিয় মুখদের অনুষ্ঠানে দেখা যাবে তবে ঘটবে শুধু হাস্য-রসাতœক ঘটনা। সবার মতো রাজনীতিবিদদেরও রঙিন শৈশব কৈশোরে দস্যিপনা ছিল, তারুণ্যে প্রেম ছিল, রোমান্টিকতা ছিল, অ্যাডভেঞ্চার ছিল। আবার কারও কারও নায়ক-গায়ক কিংবা অভিনতো বা সুপারস্টারও হবার শখ ছিল। আর তাদের এসব বিষয়গুলোকে ফোকাস করেই নতুন এই অনুষ্ঠানটি নির্মিত হয়েছে। অনুষ্ঠানটির গ্রন্থনা ও উপস্থাপনা করছেন শহীদুল আলম সাচ্চু। পরিচালনা করছেন ইফতেখার মুনীম এবং সেহাঙ্গল বিপ্লব। প্রচার হচ্ছে শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ১১.৫৪ মিনিটে এবং সন্ধ্যা ৬.৪৫ মিনিটে চ্যানেল আইতে।

 

সকাল     ৭.৩০                      প্রতিদিনের সঙ্গীতানুষ্ঠান: চায়ের সকাল। উপস্থাপনায়: কমলিকা চক্রবতী।

সকাল     ৯.০০                      একুশে সংবাদ।

দুপুর       ১১.৩০                   ইসলামিক অনুষ্ঠান: ইসলামী জিজ্ঞাসা।(সরাসরি)

দুপুর       ২.০০                      একুশে সংবাদ।

বিকাল    ৩.০০                     বাংলা চলচ্চিত্র: স্বামীর সংসার। অভিনয়:শাকিব খান, অপু, ববিতা ।

সন্ধ্যা       ৬.৩০                    বাংলায় ডাবিংকৃত প্রতিদিনের ড্রামা সিরিজ: ‘মূ’ ।

রাত        ৭.০০                      একুশে সংবাদ।

রাত        ৮.০০                     রান্না বিষয়ক অনুষ্ঠান: সেরা নারীর সেরা রান্না।

রাত        ৮.৩০                    তথ্যমূলক বিনোদনমূল অনুষ্ঠান: বিয়ের রাজকন্যা। উপস্থাপনা: নাজমী জান্নাত।

রাত        ৯.০০                      একুশে সংবাদ।

রাত        ৯.৩০                     একক নাটক।

রাত        ১০.৩০                  বাংলায় ডাবিংকৃত প্রতিদিনের ড্রামা সিরিজ: ‘মূ’ ।

রাত        ১১.০০                   একুশে সংবাদ।

 

আজ বিয়ে নিয়ে অনুষ্ঠান ‘বিয়ের রাজকন্যা’

বিয়ে হচ্ছে জীবনের সবচেয়ে স্মরণীয় একটি অধ্যায়ের সূচনা। তাই প্রত্যেকেই চায় তার বিয়ের সাজপোশাক হোক নজরকাড়া। চিরচেনা বিয়ের সাজেই প্রতি বছর আসে বৈচিত্র। বিয়ে মানেই মধুময় অধ্যায়ের সূচনালগ্ন। বিয়ের দিনটিকে তাই অনন্য করে তুলতে প্রত্যেকেরই থাকে বিস্তর পরিকল্পনা। বিয়ের সাজে কেউ চায় আধুনিকতা, কারো হয়তো ইচ্ছা থাকে ঐতিহ্যকে অঙ্গে জড়ানোর। তবে যেভাবেই নিজেকে সাজাতে চান না কেন, সে জন্য খোঁজ খবর রাখা চাই বিয়ের চলতি ফ্যাশন সম্পর্কে। এ ধারনা থেকেই একুশের নিয়োমিত আয়োজন ‘বিয়ের রাজকন্যা’। বর কনে দেখা থেকে শুরু করে খাবার ম্যানু পর্যন্ত প্রতিটি ধাপেই দিক নির্দেশনা দিয়ে তৈরি হয়েছে অনুষ্ঠানটি। বাবুল আক্তারের প্রযোজনায় এবং নাজমী জান্নাতের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রতি শুক্রবার রাত ৮টা ৩০মিনিটে একুশে টেলিভিশনে প্রচার হবে।

 

আজ একুশে টেলিভিশনে বাংলায় ডাবিংকৃত চীনা ড্রামা সিরিজ ‘মূ’

একুশে টেলিভিশনে প্রচার শুরু হয়েছে বাংলায় ডাবিংকৃত চীনা ড্রামা সিরিজ ‘মূ’। ১০০ পর্বের এই সিরিজে চীনা মিং সা¤্রাজ্যের অভ্যন্তরীণ দ্বন্দ, ষড়যন্ত্র, ঘৃনা ও ভালোবাসার ঘটনা প্রবাহ তুলে ধরা হয়েছে। চীনের ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি করা ড্রামা সিরিজটি পরিচালনা করেছেন রিংগো ইয়ু। ওয়াং জুয়ানের চিত্রনাট্যের এই সিরিজ ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। উল্লেখ্য, মিং সা¤্রাজ্য ১৩৬৮ সাল থেকে ১৬৪৪ সাল পর্যন্ত প্রায় ৩০০ বছর চীন শাসন করে। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা ও রাত সাড়ে ১০টায় ড্রামা সিরিয়ালটি প্রচার হচ্ছে একুশে টেলিভিশনে।

২০১২ সালে সিরিজিটি প্রথম চীনের সরকারি স্টেশন সিসিটিভিতে ‘টার্বুলেন্স অব দ্যা মু ক্লেন’ নামে প্রচারিত হয়। ‘মূ’ ড্রামা সিরিজটি মূলত চীনা সা¤্রাজ্যের রাজপরিবারের দ্বন্দ ও ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত। সিরিজের কাহিনী চিত্রে দেখা যায়, রাজ পরিবারের সদস্যরা ক্ষমতার লোভে নিজেদের মধ্যে সর্বদা যুদ্ধ-বিগ্রহে লিপ্ত থাকতো। সাধারণ পরিবার থেকে আসা আলেকু পাঁচ বছর বয়সে হৃদয়ে প্রতিশোধের আগুন নিয়ে ‘মূ’ পরিবারকে ধ্বংস করার লক্ষ্যে রাজ-পরিচারিকা হিসেবে প্রাসাদে প্রবেশ করে। দীর্ঘ বিশ বছর ‘মূ’ পরিবারের সঙ্গে অতিবাহিত করেও তার প্রতিশোধের আগুন নেভেনি।

কিন্তু এই দীর্ঘ পরিক্রমায় আলেকু রাজপরিবারের অন্যতম সদস্য মূ-জেং এর সঙ্গে গভীর প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে, যা রাজপরিবার কোনও ভাবেই মেনে নিতে পারে না।

 

রাজপরিবারের দুর্বিষহ প্রতিবন্ধকতার মুখে একসময়ে আলেকু ও মূ-জেং একসঙ্গে আত্মহননের পথ বেছে নেয় এবং পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসে নানা ঘাত-প্রতিঘাতের পর আলেকু’র দূরদর্শিতা ও বুদ্ধিমত্তায় তারা বিবাহবন্ধনে আবদ্ধ হয়। অত:পর ধীরে ধীরে রাজপরিবারের সকল অর্ন্তদ্বন্দ দূর করে আলেকু হয়ে ওঠে ‘মূ’ রাজপরিবারের অন্যতম ক্ষমতাধর ও গুরুত্বপূর্ণ চরিত্র।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x