ব্রেকিং নিউজ

আপডেট ২ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

শিবগঞ্জে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে অনুদানের চেক বিতরণ

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

নিরাপদ নিউজ

বগুড়া শিবগঞ্জে করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ নন-এমপিও শিক্ষক– কর্মচারীদের অনুকুলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার ( ১২ জুলাই) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে আনুষ্ঠানিকভাবে চেক বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর। তিনি শিক্ষক কর্মচারীদের আশ্বস্ত করে বলেন, এমপিও ভুক্তি চলমান প্রক্রিয়ায় আছে।

ইতিপুর্বে অনেক নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের এমপিও হয়েছে। নন এমপিও প্রতিষ্ঠান সহ শিক্ষক কর্মচারীদের তালিকা সরকারের সংশ্লিষ্ট দপ্তরে রয়েছে। মহামারী করোনা ভাইরাসের কারণে সব শ্রেণী পেশার মানুষ সরকারি সহায়তা পেলেও বঞ্চিত ছিলেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।

দেশের এই কঠিন সংকট মুহুর্তে এই শিক্ষকদের কথা মাথায় রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে আরো বলেন উপজেলার মোট ১৪১ জন নন এমপিও শিক্ষক কর্মচারীর মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করা হবে।

এদের মধ্যে ১০৬ জন শিক্ষক এবং ৩৫ জন কর্মচারী রয়েছেন। প্রতিজন শিক্ষকের অনুকুলে পাঁচ হাজার টাকার চেক এবং প্রতিজন কর্মচারীর অনুকুলে দুই হাজার পাঁচশত টাকার চেক বিতরণ করা হচ্ছে।

চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান খান, চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম রতন, উপজেলা নির্বাহী কার্যালয়ের অফিস সহকারি আনোয়ারুল ইসলাম প্রমৃখ।

নন-এমপিও শিক্ষক কর্মচারীরা অনুদানের চেক হাতে পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন । তৎসঙ্গে শিক্ষক কর্মচারীদের দ্রুত এমপিওভুক্ত করে অসহায়ত্ব জীবনের অবসান ঘটানোর দাবী জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x