ব্রেকিং নিউজ

আপডেট ৫ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

প্রকৃতিকে সতেজ রাখতে বৃক্ষ রোপনের কোনো বিকল্প নেই: তুষার কান্তি মন্ডল

রাশেদুল ইসলাম রাশেদ, রংপুর

নিরাপদ নিউজ

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে রংপুর মহানগর আওয়ামীলীগের বৃক্ষরোপন কর্মসূচী নগরীর ১৭ নং ওয়ার্ডে সাদগড়া মসজিদ মাঠে এবং রামপুরা জামে মসজিদসহ খলিফাপাড়া শ্মশান মাঠে উদ্বোধন হয়। মুজিব বর্ষের আহ্বান,প্রত্যেকে ৩টি করে গাছ লাগান’- এই স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে রংপুর মহানগর আওয়ামীলীগ ৫০ হাজার বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করেছেন। তারই ধারাবাহিকতায় সোমবার ১৩ জুলাই, রংপুর মহানগর আওয়ামী লীগ আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল। এসময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর আওয়ামী লীগের সদস্য এমকে হাসান লাট্টু। সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ওবায়দুর রহমান ময়না,মহানগর মহিলা নেত্রী মাজেদা বেগম পিংকি,রংপুর সিটির ৩৩ টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদকস ও অন্যান্য নেতাকর্মীসহ ১৭ নং ওয়ার্ড এর মহানগর আ’লীগ সভাপতি জাহেদুল হক, সাধারণ সম্পাদক আকলাম হোসেন, সহ- সভাপতি নূর আলম বাবুসহ অন্যান্য সদস্যবৃন্দ।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন,বর্তমানে সারা পৃথিবী জুড়ে করোনা মহামারীর প্রাদুর্ভাবে মানব জীবন বিপর্যস্ত। কিন্তু এর মাঝে আমাদের প্রকৃতি সম্পর্কে ভুলে গেলে চলবে না৷ কারণ, জলবায়ু পরিবর্তনের কারনে সৃষ্ট বিপর্যয় রুখতে বৃক্ষরোপন খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ ভৌগলিক কারনে প্রাকৃতিক দূর্যোগ কবলিত দেশ। বৃক্ষরোপনের মাধ্যমে আমাদের জলবায়ু বিপর্যয় ও প্রাকৃতিক দূর্যোগ ঝুঁকি হ্রাস করে বাসযোগ্য পৃথিবী নিশ্চিত করা সম্ভব।
রংপুর মহানগরে করোনা সংক্রমণ ঠেকাতে সিটি করপোরেশন কতৃপক্ষকে উদাসীনতা ছেড়ে দ্বায়িত্বশীল কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।
উল্লেখ্য যে, এ পর্যন্ত তুষার কান্তি মন্ডল নগরীর ১০ টি ওয়ার্ডে প্রায় ২০ হাজার বৃক্ষ রোপণ সম্পন্ন করেছেন।প্রতিবার বৃক্ষ রোপণ শেষে তুষার কান্তি কান্না জড়িত কণ্ঠে বলেন, গত ১১ জুলাই রংপুর জেলা প্রশাসন আয়োজিত ত্রান ও স্বাস্থ্য সুরক্ষা সমন্বয় সভায় ১৫ই আগষ্টের আগে মাহিগঞ্জ থানাধীন ২৯নং ওয়ার্ডে অবস্থিত বন্ধ থাকা’ বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল চালু করার দাবী জানিয়ি। ১৫ ই আগস্ট এর মধ্যে বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল চালু না করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x