ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ১৪, ২০২০

ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২২ জিলকদ, ১৪৪১

মহাস্থানে পুলিশ ও ডাকাত দলের বন্দুকযুদ্ধ: গুলিবিদ্ধ ডাকাত ও পুলিশসহ আহত ৪, অস্ত্র উদ্ধার

গোলাম রব্বানী শিপন, মহাস্থান (বগুড়া) প্রতিনিধি

নিরাপদ নিউজ

বগুড়ার মহাস্থান ও শিবগঞ্জ আঞ্চলিক রোডে ডাকাত ও পুলিশের বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে। এঘটনায় গুলিবিদ্ধ অবস্থায় এক ডাকাতকে আটক করা হয়েছে। আহত হয়েছে ৩ পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে পুলিশ বেশকিছু ডাকাতি কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাত আনুমানিক ২টা ১০ মিনিটের দিকে শিবগঞ্জ থানাধীন মহাস্থান শিবগঞ্জের আঞ্চলিক রোডে জাদুঘরের পাশে নাগরজানী ব্রীজ নামক স্থানে ১টি ভটভটি ও ২টি মাইক্রোবাস আটকিয়ে ১০/১২ জনের একটি সশস্ত্র ডাকাত দল ডাকাতি করার প্রস্তুতিকালে মহাস্থান জাদুঘর ক্যাম্পের এস আই এবি চাঁন মিয়া সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে এগিয়ে গেলে সশস্ত্র ডাকাতদল পুলিশকে আক্রমণ করে। এ সময় শিবগঞ্জ ও সোনাতলা সার্কেলের সহকারী পুলিশ সুপার কুদরত-ই-খুদা শুভ সোনাতলা থেকে উপ-নির্বাচনী দায়িত্ব পালন শেষে শিবগঞ্জে প্রবেশকালে মহাস্থান জাদুঘরের পাশে এসে ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হন। এরপর ডাকাতির ঘটনা জানতে পেরে তাৎক্ষণিক শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম বদিউজ্জামান সহ সঙ্গীয় ফোর্স এসআই আবুল কালাম আজাদ, এএসআই আফজাল হোসেন মশলা গবেষণা (ইন্সটিটিউট) এর দিক থেকে ঘটনাস্থলের দিকে এগিয়ে যায়। এসময় সশস্ত্র ডাকাত দল পুলিশের ২দিক থেকে আসা ২ দলের মাঝে আটকা পড়ে যায়। এতে ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে আক্রমনাত্মক হয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে পুলিশ ও আত্মরক্ষার্থে শর্টগান থেকে পাল্টা গুলি ছোড়ে। এতে ঘটনার বেগতিক দেখে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা পাশে করতোয়া নদী সাঁতরিয়ে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি ধানক্ষেত থেকে গুলিবিদ্ধ অবস্থায় ১ ডাকাতকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করে দেয়। হাসপাতালে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে তার নাম জিল্লু রহমান (অরফে) কানা জিল্লু (৪৮)। তার পিতা-মৃত রহিম উদ্দিন। সে সোনাতলা উপজেলার বালুয়াহাট এলাকা গ্রামের বলে পুলিশকে জানায়। বাংলাদেশ পুলিশের ক্রাইম ডাটা ম্যানেজমেন্ট সিস্টেম থেকে জানা যায়, জিল্লু রহমান (অরফে) জিল্লু কানার নামে ডাকাতিসহ ৫টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি ওয়ান শুটারগান , ২টি হাসুয়া, ৪টি লোহার রড, ১টি গাছকাটা করাত ও ১টি গাছের ডালের তৈরী লাঠি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আহত হয় পুলিশের ৩ সদস্য। এরা হলেন, পুলিশ কং ৬৩৫ রাজিব হোসেন,কং ১১৬৪ বাচ্চু মিয়া এবং কং ১৫৬৫ আশিকুল ইসলামকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এ প্রাথমিক চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান জানান, মানুষের জানমাল নিরাপত্তা রক্ষার্থে রাতে ডাকাত দলের সাথে শ্বাসরুদ্ধকর যুদ্ধ করে ১ ডাকাত কে আটক করা হয়েছে। আটক ডাকাত কানা জিল্লুর স্বীকারোক্তিতে তাদের দলের পলাতক সদস্যদের ধরতে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ সংক্রামণ নিয়মিতভাবে মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x