ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ১৪, ২০২০

ঢাকা বুধবার, ৫ আগস্ট, ২০২০, ২১ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৪ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

কোভিড-১৯: উত্তর আমেরিকায় আক্রান্তের ও মৃতের সংখ্যা বিশ্বের প্রায় এক-তৃতীয়াংশ

এস এম আজাদ হোসেন

নিরাপদ নিউজ

উত্তর আমেরিকার ৩৯ দেশ ও অঞ্চলে কোভিড-১৯ বা করোনাভাইরাসে আক্রান্তের ও মৃতের সংখ্যা বিশ্বের প্রায় এক-তৃতীয়াংশ। ১৪ জুলাই বাংলাদেশ সময় দুপুর পর্যন্ত এখানে আক্রান্তের সখ্যা ৪০ লাখ ৭৫ হাজার ৫৯৪ জন। মোট মৃত্যুবরণ করেছেন ১ লাখ ৮৭ হাজার ১২২ জন। সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮১ হাজার ৫১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৭৭ জন, মৃত্যু ৫০৫ জনের। এসব দেশেগুলির মধ্যে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা বিশ্বে এখন পর্যন্ত সর্বোচ্চ ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জন। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১৫ লাখ ৪৯ হাজার ৪৬৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের দিক দিয়ে বিশ্বে ৭ম স্থানে উঠে আসা এবং উত্তর আমেরিকায় ২য় স্থানে মেক্সিকোতে মোট আক্রান্ত ৩ লাখ ৪ হাজার ৪৩৫ জন।মোট মৃত্যু ৩৫ হাজার ৪৯১ জনের এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৬৩ জন।

বিজ্ঞাপন

এরপর কানাডায় মোট আক্রান্ত ১ লাখ ৮ হাজার ১৫৫ জন।মোট মৃত্যু ৮ হাজার ৭৯০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৭১ হাজার ৮৪১ জন।
পানামায় মোট আক্রান্ত ৪৭ হাজার ১৭৩ জন।মোট মৃত্যু ৯৩২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২৩ হাজার ৯১৯ জন।

ডমেনিক রিপাবলিকে মোট আক্রান্ত ৪৫ হাজার ৫০৬ জন।মোট মৃত্যু ৯০৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২২ হাজার ৪৪১ জন। গুয়েতেমালায় মোট আক্রান্ত ২৯ হাজার ৭৪২ জন। মোট মৃত্যু ১ হাজার ২৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ হাজার ৩২১ জন।

হন্ডুরাসে মোট আক্রান্ত ২৮ হাজার ৫৭৯ জন।মোট মৃত্যু ৭৮৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ হাজার ১২৩ জন।

এরমধ্যে গত ২৪ ঘন্টায় মেক্সিকোতে ৪৬৮৫ জন, হন্ডুরাসে ৪৮৯ জন আক্রান্ত হয়েছে এবং মেক্সিকোতে ৪৮৫ জন এবং হন্ডুরাসে ১৫ জন মৃত্যুবরণ করেছেন।

লেখকঃ সাংবাদিক ও সমাজকর্মী।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x