ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ১৪, ২০২০

ঢাকা শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৬ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

ফেসবুক-ইন্সটাগ্রামে উস্কানিমূলক পোস্ট নিষিদ্ধ, নিয়ম অমান্য করলে ব্যবহারকারির বিরুদ্ধে ব্যবস্থা

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

‘কনটেন্ট পলিসি’তে পরিবর্তন এনেছে ফেসবুক। নতুন নীতিমালায় লিঙ্গ পরিবর্তন বা রূপান্তরিত হওয়ার ক্ষেত্রে উস্কানিমূলক কোন পোস্ট দেয়া যাবে না।

বিজ্ঞাপন

ফেসবুক ও ইন্সটাগ্রামের ক্ষেত্রে এই নিয়ম মানতে হবে। এই নিয়ম অমান্য করলে ব্যবহারকারির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে ফেসবুক। খবর সিএনএন

ফেসবুক প্রধান মার্ক জুকারবার্গ জানিয়েছে, ‘গে কনভার্শন থেরাপি’ বা যৌন রূপান্তরের বিষয়ে সব ধরণের পোস্ট ‘নিষিদ্ধ’ করা হয়েছে।

ইন্সটাগ্রামের পাবলিক পলিসির পরিচালক তারা হপকিন্স জানান, ইন্সটাগ্রামে কেউ কারও যৌন দৃষ্টিভঙ্গি অথবা পরিচিতি নিয়ে কোনও রকম আক্রমণের মুখে পড়ুক তা আমরা কখনই চাই না। কোনও ব্যবহারকারি যাতে এ রকম কাজ করতে না পারে, তার জন্যই নিয়মে পরিবর্তন এনে এই বিষয়ের পোস্টের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জিনিউজ বলছে, সম্প্রতি ‘কোর ইস্যুস ট্রাস্ট’ নামের ব্রিটেনের একটি ধর্মীয় গ্রুপের পক্ষ থেকে ‘গে কনভার্শন থেরাপি’ বা যৌন রূপান্তরের বিষয়ে ইন্সটাগ্রামে বিভিন্ন ধরণের পোস্ট করা হয়েছিল। এরই মধ্যে ওই সব পোস্ট সরিয়ে দেওয়া হয়েছে।

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ১৯টি রাজ্যে ‘গে কনভার্শন থেরাপি’ নিষিদ্ধ করা হয়েছে। আফ্রিকা, ইউরোপ ও আমেরিকাতে ‘গে কনভার্শন থেরাপি’ বা যৌন রূপান্তর নিয়ে বেশ চর্চা হয় তরুণ-তরুণীদের মধ্যে। তাঁদের মধ্যে এই বিষয়ে উৎসাহ অনেকটাই বেশি। তবে অধিকাংশ ক্ষেত্রেই তারা পরবর্তীকালে চূড়ান্ত হতাশাগ্রস্ত হয়ে পড়েন।

যাদের অনেকের মধ্যেই আত্মহত্যার প্রবণতাও দেখা দেয়। এই বিষয়গুলি চিন্তায় রেখেই ফেসবুক – ইন্সটাগ্রামে ‘গে কনভার্শন থেরাপি’ বা যৌন রূপান্তরের বিষয়ে সব পোস্টের উপরেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Subscribe
Notify of
guest
1 Comment
Oldest
Newest Most Voted
Inline Feedbacks
View all comments
trackback
ফেসবুক-ইন্সটাগ্রামে উস্কানিমূলক পোস্ট নিষিদ্ধ, নিয়ম অমান্য করলে ব্যবহারকারির বিরুদ্ধে ব্যবস্
11 hours ago

[…] Source link […]

1
0
Would love your thoughts, please comment.x
()
x