ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ১৫, ২০২০

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০, ৬ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ৩ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

চট্টগ্রাম বন্দর শেডের আগুন তদন্তে কমিটি গঠিত

শফিক আহমেদ সাজীব

নিরাপদ নিউজ

চট্টগ্রাম বন্দরের ৩ নম্বর শেডের আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস। গঠন করা হয়েছে তদন্ত কমিটি। ১৫ জুলাই ২০২০ বুধবার বিকেল চারটার দিকে আগুনের সূত্রপাত হওয়ার পর বন্দরের নিজস্ব অগ্নিনির্বাপণ গাড়ির বাইরে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ও বাংলাদেশ নৌবাহিনীর ফায়ার ট্রাক।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক আলী আকবর ঘটনাস্থল থেকে সন্ধ্যা সোয়া সাতটায় বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন ডাম্পিংয়ের কাজ চলছে। এখানে তরল জাতীয় পদার্থ ভর্তি ড্রাম, কাপড়ের রোল, নথিপত্রসহ বিভিন্ন ধরনের পুরোনো পণ্যসামগ্রী দেখা যাচ্ছে।

তিনি জানান, নৌবাহিনী ও বন্দরের অগ্নিনির্বাপণকারী গাড়ির বাইরে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, বন্দর ও সিইপিজেড স্টেশনের ১২টি গাড়ি আগুন নেভানোর কাজে অংশ নিয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা হবে।

বন্দর সচিব মো. ওমর ফারুক জানান, ৩ নম্বর শেডে ধ্বংসযোগ্য কিছু পণ্য রাখা হয়েছিলো।আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ নির্ণয়ে বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলমকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়, ৩ নম্বর শেডে কেমিক্যাল, ফেব্রিক্সসহ বিভিন্ন ধরনের দাহ্য পণ্য থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে ফায়ার সার্ভিসকে। এ সময় অনেক দূর থেকেও ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে জেটি, ইয়ার্ড ও আশপাশের এলাকায়।

শেডের কাছে ৩ ও ৪ নম্বর জেটিতে থাকা দুইটি জাহাজ নিরাপদ অবস্থানে সরিয়ে নেওয়ার পাইলট তোলা হলেও পরে আগুন নিয়ন্ত্রণে আসায় সরানো হয়নি।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x