ব্রেকিং নিউজ

আপডেট ৩৪ মিনিট ৩৭ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৬ মে, ২০২১, ২৩ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৩ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিল করোনায় মৃত্যু

শফিক আহমেদ সাজীব

নিরাপদ নিউজ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছেলের ‍মৃত্যুর ২৫ দিন পর কোভিড-১৯ রোগে মারা গেলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী। বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে চট্টগ্রামে দলটির নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

বিজ্ঞাপন

২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে চট্টগ্রাম নগরীর বেসরকারি পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন নাতি বদিউল খায়ের চৌধুরী লিটন।

৯৪ বছর বয়সী খলিলুর রহমান রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এর আগে তিনি রাঙ্গুনিয়া পৌরসভার মেয়রও ছিলেন।

রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি বদিউল খায়ের চৌধুরী লিটন বলেন, ‘আমার দাদার (খলিলুর রহমান) ডায়াবেটিস, হৃদরোগ ও কিডনিজনিত সমস্যা ছিল। তাকে প্রতি সপ্তাহে ‍দুইবার ডায়ালাইসিস করতে হতো। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ১৫ দিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে নমুনা সংগ্রহের পর গত মঙ্গলবার করোনা পজেটিভ রিপোর্ট আসে। বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।

লিটন আরও জানান, গত ২৮ জুন খলিলুর রহমানের তৃতীয় ছেলে মাহফুজুর রহমান চৌধুরীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনিও কিডনি এবং শ্বাসতন্ত্রের সংক্রমণে ভুগছিলেন। ছেলের মৃত্যুর পর খলিলুর রহমান মানসিকভাবে ভেঙ্গে পড়েন এবং এক পর্যায়ে একেবারে অসুস্থ হয়ে পড়েন বলে জানান তিনি।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার বলেন, ‘পঁচাত্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর এবং মৃত্যুদণ্ডে দণ্ডিত যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীর দোর্দণ্ড প্রতাপের সময় তার নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগের হাল ধরে রেখেছিলেন খলিলুর রহমান চৌধুরী। চট্টগ্রামে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের কাছে তিনি শ্রদ্ধার পাত্র ছিলেন।

খলিলুর রহমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়া চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামও গভীর শোক প্রকাশ করেছেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x