ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ২৪, ২০২০

ঢাকা শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৬ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

রংপুর করোনা হাসপাতালে সুস্থতার হার ৯৩ শতাংশ

রাশেদুল ইসলাম রাশেদ, রংপুর

নিরাপদ নিউজ
রংপুরের ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে আরও ছয়জন বাড়ি ফিরেছেন। করোনামুক্ত হওয়ায় বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেলে ওই ছয়জনকে ছাড়পত্র প্রদান করা হয়। হাসপাতাল চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৩২২ জন রোগী ভর্তি হয়েছেন এবং ২৬০ জন সুস্থ হয়ে এই হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। এই হাসপাতালে সুস্থতার হার ৯২ দশমিক ৫২ এবং মৃত্যু হার ৭ দশমিক ৪৮ শতাংশ।
ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এসএম নূরুন নবী এসব তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার ছাড়পত্রপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, গাইবান্ধা জেলার সাদ মণ্ডল (৫২) ও সাইদুর (৬৫), জয়পুরহাট জেলার মহিউদ্দিন (৩১), রংপুর শহরের আখতারুজ্জামান (৫৮) ও আতাউর রহমান (৩৯) এবং রংপুরের পীরগঞ্জ উপজেলার সহিদুল ইসলাম ( ৫৮)। বিদায় নেয়ার সময় হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকরা তাদেরকে ফুল ও চিঠি দিয়ে শুভেচ্ছা জানান।
ডা. এসএম নূরুন নবী জানান, শাদ মণ্ডল গত ১২ জুলাই, মহিউদ্দিন ও আতাউর ১৩ জুলাই, আখতারুজ্জামান ও সাইদুর ১৪ জুলাই এবং সহিদুল ১৭ জুলাই ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এই ছয়জনের শরীরে কোভিড-১৯ এর উপসর্গ না থাকায় এবং নমুনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়ায় বৃহস্পতিবার তাদের ছাড়পত্র প্রদান করা হয়েছে। এ নিয়ে মোট ২৬০ জন এই হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরলেন।
এদিকে বুধবার (২২ জুলাই) বিকেল ৫টায় ইসহাক আলী (৬২) ও রাত ১২টায় মাওলানা আনসার আলী (৬৫) নামে দুইজন করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ইসহাক আলী ঠাকুরগাঁও জেলার ও আনসার আলী রংপুর জেলার পীরগঞ্জ থানার বাসিন্দা। ইসহাক গত ২১ জুলাই ও আনসার আলী ২২ জুলাই মুমূর্ষু অবস্থায় ডেডিকেটেড করোনা হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে হাসপাতালে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১ জনে।
বর্তমানে হাসপাতালে ৩৮ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান ডা. এসএম নূরুন নবী।
বিজ্ঞাপন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x