ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ২৮, ২০২০

ঢাকা শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৬ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

মুরগির ডিম সাবাড় করে ফনা তুলেছে গোখরা! (ভিডিও)

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

বর্ষার দিনে সাপখোপ জঙ্গল থেকে বেরিয়ে লোকালয়ে ঢুকে পড়বে এটাই ভারতের উত্তরবঙ্গের জঙ্গলঘেরা এলাকার পরিচিত দৃশ্য। মানুষজনও কিছুটা অভ্যস্ত। মাঝে মাঝে বিষধর সাপের উপদ্রবে অনেকে প্রাণহানীও ঘটে। তবে ময়নাগুড়ির এক বাড়িতে আশ্রয় নেয়া বিষাক্ত গোখরো যা করল, তাতে চোখ কপালে ওঠার জোগাড় গৃহকর্তার। সোমবার সন্ধ্যা নাগাদ তিনি ঘরে ঢুকে দেখলেন, খাটের নিচে রাখা ঝুড়ি থেকে অনায়াসে ডিম সাবাড় করে দিচ্ছে বিশালাকার গোখরো সাপ! পাশে পড়ে রয়েছে দুটি মুরগির নিথর দেহ।

বিজ্ঞাপন

জলপাইগুড়ির ময়নাগুড়ির মাধবপুর গ্রামের বাসিন্দা ননী রায়। মুরগির ডিমে তা দেওয়ার জন্য প্রচুর ডিম ঝুড়ি ভর্তি করে রেখে দিয়েছিলেন নিজের ঘরের খাটের তলায়। দুটি মুরগিকে দিন কয়েক ধরে তা দেওয়ানোর চেষ্টা চলছিল। সোমবার সন্ধ্যাবেলা তিনি কাজ থেকে ফিরে ঘরের অবস্থা দেখে চমকে ওঠেন। ঘরে ঢুকে ননীবাবু দেখেন, মুরগি দুটি নিথর অবস্থায় পড়ে আছে। তাদের গায়ে হাত ছোঁয়াতেই তিনি বুঝতে পারেন, মুরগিরা মৃত। এরপর খাটের তলায় উঁকি দিতেই কার্যত শিউরে ওঠেন। দেখেন, ঝুড়ি ভর্তি ডিমগুলো একমনে খেয়ে চলেছে বড়সড় একটা গোখরা সাপ!

তবে বাড়ির মালিকের উপস্থিতি অগ্রাহ্য করে গোখরা তখনো ডিমভক্ষণে ব্যস্ত। ননীবাবু সঙ্গে সঙ্গে খবর দেন স্থানীয় এক পরিবেশ কর্মীকে। তার সহায়তা বনদপ্তরের খবর যায়। বনকর্মীকে ননীবাবুর বাড়িতে এসে উদ্ধার করেন বিষধর গোখরোটিকে। তারা বলছেন, প্রচুর সংখ্যক ডিম খেয়ে ফেলায় গোখরার শরীর ভারী হয়ে গিয়েছিল। তাই তাকে ঘর থেকে বের করে জঙ্গলে ছাড়তে বেশ বেগ পেতে হয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x