ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ২৯, ২০২০

ঢাকা শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৬ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

৮ চিকিৎসকসহ সৌদিতে করোনায় ৭২৩ বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

সৌদি আরবে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ৭২৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এদের মধ্যে আট চিকিৎসকও রয়েছেন। গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) বাংলাদেশ দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান রাষ্ট্রদূত গোলাম মসীহ। তিনি এ প্রবাসীদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তাদের রুহের মাগফেরাত কামনা করেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, এই অনাকাঙ্ক্ষিত করোনা দুর্যোগে রিয়াদ দূতাবাস এবং জেদ্দা কনস্যুলেট থেকে প্রবাসীদের আমরা যথাসাধ্য সাহায্য-সহযোগিতা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত সহযোগিতা দূতাবাসের কর্মকর্তারা গুরুত্বের সঙ্গে অসহায় প্রবাসীদের কাছে পৌঁছে দিয়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু মঞ্চ, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধুর জীবনীর ওপর ‘ছবি কথা বলে’ স্মারক বোর্ডের উদ্বোধন করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রঙিন ফিতা কেটে রাষ্ট্রদূত গোলাম মসীহ তা উদ্বোধন করেন। এসময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু মঞ্চ ও বঙ্গবন্ধু কর্নার নির্মাণে দূতাবাসের কাজে সহায়তা করেন সাংবাদিক ওয়াহিদুল ইসলাম ও রিয়াদ প্রবাসী ব্যবসায়ী রফিক হায়দার।

রাষ্ট্রদূত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিসত্তার ইতিহাসে একমাত্র মহানায়ক এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধুর সারা জীবনের নির্ভীক সংগ্রামের ফল স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়। পৃথিবীর মানচিত্রে স্বাধীন বাংলাদেশ নামক ভূখণ্ডের লাল-সবুজের পতাকার নির্মাতা তিনি।

প্রবাসে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের সাথে পরিচয় করে দেয়ার লক্ষ্যে দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার সাহায্য করবে বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত।

এছাড়া যেসব প্রবাসী দূতাবাসে সেবা গ্রহণ করতে আসেন তারাও এ কর্নার থেকে জাতির পিতা সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, জাতির পিতার জন্মশতবর্ষে তার আদর্শ ধারণ করে আমাদের কাজ করে যেতে হবে। স্বাধীন বাংলাদেশকে দুর্নীতিমুক্ত এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্য বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার আদর্শকে বাস্তবায়িত করতে আমাদের সবাইকে দেশের জন্য কাজ করতে হবে।

গোলাম মসীহ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বিনির্মাণে সকল প্রবাসীকে এগিয়ে এসে সোনার বাংলা গড়ার কাজে নিয়োজিত হতে হবে।

অনুষ্ঠানে জাতির পিতার আত্মার মাগফেরাত এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x