ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ৩১, ২০২০

ঢাকা শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৬ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

প্রশংসা কুড়াচ্ছে মিজানুর রহমান লাবু পরিচালিত ‘ইয়ামিনের গল্প’

যাযাবর পলাশ

নিরাপদ নিউজ

ঈদকে সামনে রেখে বিনোদন পাড়া আবারও বেশ সরগরম হয়ে উঠেছে। করোনাকে পাশ কাটিয়ে নিরাপদ সতর্কতা অবলম্বন করে আবারও লাইট ক্যামেরা নিয়ে ছোটাছুটি শুরু করেছেন ব্যস্ত পরিচালকরাসহ মিডিয়া অঙ্গনের সবাই। আর তাই ছোট পর্দার পাশাপাশি অন্তর্জালে নিয়মিত মুক্তি পাচ্ছে স্বল্পদৈর্ঘ্যের সিনেমা থেকে শুরু করে নাটক, মিউজিক ভিডিও সহ নানান কিছু। সম্প্রতি প্রযোজনা প্রতিষ্ঠান ‘রুশদা ফিল্মস’ এর ব্যানারে ইউটিউবে মুক্তি পেয়েছে ছোট সিনেমা ‘ইয়ামিনের গল্প’। আর মুক্তির পর থেকেই অন্তর্জালে বেশ প্রশংসা কুড়াতে শুরু করেছে স্বল্প দৈর্ঘ্যের এই সিনেমাটি। দেশের গুণী ও মেধাবী নির্মাতা মিজানুর রহমান লাবু’র কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় মোট ৩৮ মিনিট দৈর্ঘ্যের এই ছোট্ট সিনেমাটিতে অভিনয় করেছেন- মঈন খান, লুবনা নাজনীন, লাভলী আক্তার, আফতাব, মাহমুদ।

বিজ্ঞাপন

ওপারের ছেলে রাখাল দাস, ঘটনাক্রমে বাধ্য হয়ে ভারতীয় বর্ডার পেরিয়ে বাংলাদেশে ঢুকে পরে। আর এদেশে এসেই সে রাখাল দাস থেকে হয়ে যায় ইয়ামিন। জড়িয়ে পরে আছিয়ার সাথে। ঘর বাধে সে। সন্তানের বাবাও হয়ে যায় একটা সময়। কিন্তু দেশে করোনা আসার পর থেকেই সে যেন বদলে যায়। আছিয়াকে ছেড়ে অন্য কারও টানে সে পালাতে চায়। গল্প যেন মোড় নেয় ভিন্ন দিকে। এমনই একটি সহজ গল্পকে অসাধারণ নির্মাণশৈলী দিয়ে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন নির্মাতা মিজানুর রহমান লাবু। আর ইয়ামিন চরিত্রে মইন খান এবং আছিয়া চরিত্রে লুবনা নাজনীন এর অনবদ্য অভিনয় গল্পকে যেন আরও প্রাণ জুগিয়েছে। বড় বড় তারকা অভিনয় শিল্পী ছাড়াও নতুনদের নিয়ে যে ভালো কাজ করা যায় তা প্রমাণ করেছেন নির্মাতা মিজানুর রহমান লাবু।

এ বিষয়ে পরিচালক মিজানুর রহমান লাবু জানালেন- আমি এই কাজটা করে খুব আরাম পেয়েছি। কারণ কাজটা আমি আমার মতো করে করতে পেরেছি। ইয়ামিনের গল্পের সবচাইতে ভালো দিক হচ্ছে, এখানে প্রত্যেকেই অত্যন্ত চমৎকার অভিনয় করেছে। গল্পটা অনেক সহজ করে বলা হয়েছে। ফলে দর্শক খুব দ্রুত মিশে যেতে পারে গল্পের শরীরে। এটা আমার নিজের করা ভালো লাগা কাজের মধ্যে অন্যতম।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x