ব্রেকিং নিউজ

আপডেট জুলাই ৩১, ২০২০

ঢাকা বুধবার, ৫ আগস্ট, ২০২০, ২১ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৪ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য নির্বাচিত হয়েছে নিরাপদ নিউজ: ইলিয়াস কাঞ্চনের ধন্যবাদ জ্ঞাপন

তানিয়া ইসলাম

নিরাপদ নিউজ

তথ্য যাচাই বাছাইয়ে ইতিবাচক রিপোর্ট পাওয়া ৪৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য নির্বাচিত করেছে সরকার। বৃহস্পতিবার (৩০ জুলাই) এই নিউজ পোর্টালগুলোর তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। তালিকার ক্রম ৫ম স্থানে রয়েছে নিরাপদ নিউজ.কম। ৪৪টি অনলাইন নিউজ পোর্টাল অনুমোদন পাওয়ায় নিরাপদ নিউজ.কমের প্রধান সম্পাদক চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এক বিবৃতিতে ধন্যবাদ জানান সংশ্লিষ্ট সবাইকে। ইলিয়াস কাঞ্চন বলেন, সকল প্রশংসা মহান আল্লাহ তা’য়ালার। দেশের হাজার হাজার নিউজ পোর্টালের মাঝে আমাদের নিউজ পোর্টালটি তালিকায় স্থান পাওয়ায় প্রথমে কৃতজ্ঞতা প্রকাশ করছি মহান আল্লাহ তায়ালার প্রতি। ধন্যবাদ জানাই মাননীয় ড. হাছান মাহমুদসহ মন্ত্রনালয় সংশ্লিষ্ট সকলকে। সেই সাথে ধন্যবাদ জানাই নিরাপদ নিউজের সাথে সংশ্লিষ্টসহ দেশ/বিদেশের সকল পাঠক/পাঠিকা, লেখক/লেখিকা, বিজ্ঞাপনদাতা, এজেন্ট, শুভানুধ্যায়ী, প্রতিনিধিবৃন্দদের। যাদের নিরোলস প্রচেষ্টায় আজ আমরা এতদূর আসতে পেরেছি।

বিজ্ঞাপন

ইলিয়াস কাঞ্চন আরও বলেন, সত্য ও ন্যায় প্রকাশে প্রতিদিন, নিরাপদ সড়কে আপোষহীন এই স্লোগানে ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) এর উদ্যোগে অনলাইন পত্রিকা নিরাপদ নিউজ ডট কম এর যাত্রা শুরু করি ২০১৪ সালে। সত্য প্রকাশে নির্ভিক সংবাদকর্মী নিয়ে একজন দেশ প্রেমিক সড়কযোদ্ধা হিসেবে আমার এগিয়ে চলা। আজ সরকার কর্তৃত অনুমোদন পেয়ে এই পথচলায় অনুপ্রেরণা পেলাম। আমরা প্রতিজ্ঞাবদ্ধ আগামীদিনেও দেশ ও জাতির স্বার্থে কাজ করে যাব।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) এই নিউজ পোর্টালগুলোর তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। এর আগে, দুপুরে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে দেশের ৫০টি অনলাইন গণমাধ্যমের তালিকা প্রকাশ করা হবে। ঈদের পর এসব অনলাইন গণমাধ্যম নিবন্ধন ফি জমা দেয়াসহ প্রক্রিয়া অনুসরণ করে নিবন্ধন নিতে পারবে।

এছাড়া যেসব অনলাইন গণমাধ্যমের ব্যাপারে নেতিবাচক রিপোর্ট পাওয়া গেছে তাদের নিবন্ধন না দেয়া এবং এসব পোর্টালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তথ্যমন্ত্রী।

নির্বাচিত পোর্টালগুলোর নিবন্ধনের পদ্ধতি সম্পর্কে জানতে চাইলে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম মাহফুজুল হক বলেন, নিবন্ধন দেয়ার পদ্ধতিটি এখনো চূড়ান্ত হয়নি। সেটি হয়তো ঈদের পর চূড়ান্ত হবে।

তিনি বলেন, নির্বাচিত পোর্টালগুলোকে নিবন্ধনের জন্য এককালীন একটা ফি দিতে হবে। এছাড়া প্রতিবছর ফি দিয়ে নবায়ন করতে হবে। নিবন্ধন ও নবায়ন ফি এখনও নির্ধারণ করা হয়নি। তবে তা খুব বেশি হবে না।

রাষ্ট্রবিরোধী, ধর্মীয় উস্কানিমূলক কোনও সংবাদ পরিবেশন করবে না বলেও অনলাইন পোর্টালগুলোকে অঙ্গীকার নামা দিতে হবে বলেও জানান যুগ্মসচিব।

নিবন্ধনের জন্য ৪৪টি অনলাইন নিউজ পোর্টাল নির্বাচিত

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x