ব্রেকিং নিউজ

আপডেট আগস্ট ৩১, ২০২০

ঢাকা সোমবার, ১৪ জুন, ২০২১, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮, গ্রীষ্মকাল, ৩ জিলকদ, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৫৩লাখ ৮৪হাজার ৮২৩জন,মৃত্যু ৮লাখ ৫০হাজার ৫৯২জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

করোনার মহামারী চলছে প্রতিবেশী দেশ ভারতে।গত ২৪ ঘন্টায় অতীতের রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ সংক্রমন ঘটেছে ভারতে,নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ৪৫৭ জন।মৃত্যু হয়েছে ৯৬০ জনের। আজ সোমবার (৩১ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫৩ লাখ ৮৪ হাজার ৮২৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ১৮ হাজার ২৯৫ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৮১৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৫০ হাজার ৫৯২ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭৭ লাখ ৬ হাজার ৮৪১ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৯৪৯ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৭ লাখ ৬৬ হাজার ২৮৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ১০২ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬১ লাখ ৭৩ হাজার ২৩৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৯৮১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৭ হাজার ২২৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৬৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৪ লাখ ২৫ হাজার ৭২৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ লাখ ৬২ হাজার ৩১১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৩৪৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২০ হাজার ৮৯৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৯৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩০ লাখ ৩১ হাজার ৫৫৯ জন সুস্থ হয়েছেন।

প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ৪৫৭ জন।মৃত্যু হয়েছে ৯৬০ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ১৯ হাজার ১৬৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬৪ হাজার ৬১৭ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৭ লাখ ৭২ হাজার ৯২৮ জন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৯০ হাজার ৩২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৮০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ৯৩ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৬ হাজার ৯৮২ জন।

পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৪৭ হাজার ১৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৩১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৭৮৮ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ৪৫৭ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ২৫ হাজার ৫৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫০৫ জন।মোট মারা গেছেন ১৪ হাজার ২৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩৮ হাজার ৬০৪ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৭ হাজার ৯৩৮ জন। মারা গেছেন ১৯ হাজার ৩৬৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৬২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৪ জন।মৃত্যু ৩০০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৯১ হাজার ৭১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৭৪ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ৮১৯ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৭৩ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯ হাজার ১২৭ জন।

স্পেনে আক্রান্ত ৪ লাখ ৫৫ হাজার ৬২১ জন।মৃত্যু ২৯ হাজার ১১ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯ হাজার ৯৭৪ জন। মোট মৃত্যু ১১ হাজার ২৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৫৮৪ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ৮ হাজার ৪২৬ জন। মারা গেছেন ৮ হাজার ৪৫৭ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৮৭ জন এবং মৃত্যু ১০৪ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৭৩ হাজার ৫৭০ জন।মোট মৃত্যু ২১ হাজার ৪৬২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২১ হাজার ৪২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৫৪ জন এবং মৃত্যু ১০৩ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ৪৬৭ জন। মারা গেছেন ৪১ হাজার ৪৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭১৫ জন এবং মৃত্যু ১ জনের।

সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১৪ হাজার ৮২১ জন।মোট মৃত্যু ৩ হাজার ৮৭০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৬৬৭ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১০ হাজার ৮২২ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ২৪৮ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ১ হাজার ৯০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৯৭ জন এবং মৃত্যু ৪২ জনের।

পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৫ হাজার ৬৩৬ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৮৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০ হাজার ৫৪৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৭৭ হাজার ৯৪৩ জন। মারা গেছেন ৩০ হাজার ৬০৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৬ হাজার ১৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪১৩ জন।

তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৬৮ হাজার ৫৪৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৮২ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩২৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ৮৩৯ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৮ হাজার ২১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৬৫ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৭৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৮ হাজার ৫৩৬ জন। জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৪৩ হাজার ২৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৭০ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৬৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৮৪২ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x