English

28 C
Dhaka
শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

কিশোরগঞ্জের নিকলীতে পর্যটকদের সুবিধার্থে নৌকা ভাড়া নির্ধারন

- Advertisement -spot_img

কিশোরগঞ্জ জেলার হাওর বেষ্ঠিত উপজেলা নিকলীর উপরূপ সুন্দর্য্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন হাজারো মানুষের ঢল নামে হাওড় কণ্যা নিকলীতে।
বেশ কিছুদিন যাবত নিকলীতে ঘুরতে আসা পর্যটকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং এলাকার লোকজনের নিকট নৌকা ভাড়া অতিরঞ্জিত বলে মন্তব্য করে আসছেন। তাদের মতে নিকলীর হাওড়ে ভাড়ায় চলিত নৌকার মালিক ও শ্রমিকরা পর্যটকদের নিকট হতে কায়দা কৌশলে যে যারমত করে অতিরিক্ত ভাড়া হাকিঁয়ে নিচ্ছেন প্রতিনিয়ত। মাত্রাতিরিক্ত ভাড়ার কারনে নিকলীর হাওড়ে ঘুরতে আসা সীমীত বাজেটের পর্যটকদের অনেকেরই নৌকাতে ঘুরে হাওড় দেখার ইচ্ছা পুরন হচ্ছেনা।
এমতাবস্থায় বিষয়টি নজরে আনেন, নিকলী সদর ইউনিয়ন পরিষদের চ্যোয়ারম্যান জনাব কারার শাহরিয়ার আহম্মেদ (তুলিপ) ও নিকলী উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব রিয়াজুল হক আয়াজ। নিকলী বেরিঁবাদ সংলগ্ন নৌকার মালিক শ্রমিক সংগঠনের সাথে বসে নিকলী সদর ইউনিয়ন পরিষদ কর্তৃক পর্যটকদের সুবিধার্থে নৌকা ভাড়া নির্ধারত করেন।
ট্যুরিজম বড় নৌকা নিকলী টু মিঠামইন ৭,০০০ টাকা।
ট্যুরিজম মাঝারি নৌকা, নিকলী টু মিঠামইন ৫,০০০টাকা।
ট্যুরিজম ছোট নৌকা, নিকলী টু মিঠামইন ৩,০০০ টাকা।
ট্যুরিজম বড় নৌকা, নিকলী টু ছাতিরচর ৩,০০০টাকা।
ট্যুরিজম ট্যুরিজম মাঝারি/ছোট নৌকা, নিকলী টু ছাতিরচর ২,০০০টাকা।
নিকলী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনার কারার শাহরিয়ার আহাম্মেদ (তুলিপ) জানান, নিকলী হাওরে ঘুরতে আসা পর্যটকদের সুবিধার্থে নৌকার মালিক ও শ্রমিকদের সাথে দীর্ঘ আলোচনার পর নির্ধারিত গন্তব্যের জন্য নৌকা ভাড়া নির্ধারণ করেছি।
নিকলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব রিয়াজুল হক আয়াজ জানান ইতোমধ্যে নিকলীতে ঘুরতে আসা পর্যটকদের সুবিধার্থে নৌকা ভারা নির্ধারন করতে পেরেছি এবং কিছুদিনের মধ্যেই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং এলাকার সচেতন ব্যক্তিবর্গকে নিয়ে রেস্টুরেন্ট মালিকদের সাথে আলোচনায় বসবো। ইনশাআল্লাহ আমরা সদ্য ঘোষনা প্রাপ্ত পর্যটন কেন্দ্র নিকলীর সুনাম অক্ষুণ্ণ রাখতে সর্বদা সচেষ্ট থাকিব।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন