English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

শহীদ সোহরাওয়ার্দীর ১২৮তম জন্মবার্ষিকী পালন

- Advertisements -

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতি যার হাত ধরে তিনি হোসেন শহীদ সোহরাওয়ার্দী। জনগণের প্রতি অসীম ভালোবাসা এবং গণতন্ত্রের প্রতি গভীর শ্রদ্ধাই ছিল হোসেন তার জীবনের প্রধান বৈশিষ্ট্য বলে মন্তব্য করেছেন সাবেক সচিব ও ইতিহাসবিদ সিরাজউদ্দিন আহমেদ।
তিনি বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্বপ্নের গণতন্ত্র প্রতিষ্ঠায় বিচার বর্হিভূত সকল হত্যাকান্ড বন্ধ করা উচিত। বিচার বর্হিভূত হত্যাকান্ড কোন গণতান্ত্রক রাষ্ট্র কাঠামোর জন্য শুভ নয়।
সকালে জাতীয় তিন নেতার মাজার প্রাঙ্গনে উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদন, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ১২৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, গণতন্ত্রের অগ্রযাত্রা ও মানুষের কল্যাণের জীবন ও আদর্শ জাতিকে সবসময় প্রেরণা যুগিয়ে আসছে। তিনি বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা এবং অসাম্প্রদায়িক রাজনীতি বিকাশে সারাজীবন কাজ করেছেন।
জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি মুক্তিযোদ্ধা এম এ জলিলের সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহন করেন জাতীয় পার্টি (জেপি) অতিরিক্ত মহাসচিব মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, কৃষকনেতা ও আবাহনী লিঃ এর পরিচালক শেখ মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বঙ্গবন্ধু গবেষনা পরিষদ সভাপতি লায়ন গনি মিয়া বাবুল, কৃষক নেতা এম এ করিম, ন্যাপ ভাসানী চেয়ারম্যান মোসতাক আহমেদ, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, সাবেক ছাত্রনেতা সাংবাদিক মানিক লাল ঘোষ, আওয়ামী লীগ নেতা আ স ম মোস্তফা কামাল প্রমুখ।
আলোচনা সভা শেষে নেতৃবৃন্দ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন