English

34 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

মেজর সিনহা হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন প্রকাশ করুন: এমপি হারুন

- Advertisements -

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দেওয়া বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মো রাশেদ খান হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশের দাবি জানিয়েছেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশিদ। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদ ভবনে উপস্থিত সাংবাদিকদের তিনি এ দাবি জানান। এ সময় বিএনপি দলীয় অপর দুই সংসদ সদস্য মোশাররফ হোসেন এবং আমিনুল ইসলামও উপস্থিত ছিলেন।
হারুনুর রশিদ এমপি বলেন, ‘সরকার একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছিল সেই কমিটি গতকাল (সোমবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি প্রতিবেদন দাখিল করেছে। আপনাদের সংবাদমাধ্যম সূত্রে যে তথ্যগুলো পেয়েছি সেটি আমাদের খুব উদ্বিগ্ন করেছে। কারণ এমন একটি গুরুত্বপূর্ণ কমিটির ক্ষেত্রে যে তথ্য আমরা পেয়েছি, আমরা আশা করব এর পূর্ণাঙ্গ তথ্য মিডিয়ায় প্রকাশিত হোক।’
হারুন বলেন, ‘আমি মনে করি এই হত্যকাণ্ড গোটা রাষ্ট্রের ভিত্তিকে নাড়া দিয়েছে। বিচারবহির্ভত হত্যাকাণ্ড আজকে মহিরু আকার ধারণ করেছে এবং আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে এ দেশের নাগরিকদের উপর্যুপুরি হত্যা করা হচ্ছে। এরপর বিভিন্ন গল্প বানানো হচ্ছে যা নিয়ে সত্যিই আমরা উদ্বিগ্ন। এখানে সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন মানুষ বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছে। গুম এবং বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিষয়ে জাতিসংঘ যে সনদ তেরি করেছে সেখানে বাংলাদেশ ওই আইনে এখনো স্বাক্ষর করেনি। তাহলে কি আমি ধরে নিব সরকার বিচারবহির্ভূত হত্যাকাণ্ড প্রলম্বিত করতে চায়।’
প্রসঙ্গত, গত ৩১ জুলাই দেশে বিচার বহির্ভূত হত্যার শিকার হয়েছেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা। তার মৃত্যুকে কেন্দ্র করে তার পরিবার আদালতে মামলা দায়ের করেছে, তা এখনো বিচারাধীন।
মামলার প্রধান তিন আসামি বাহারছড়া তদন্ত কেন্দ্রের প্রধান পরিদর্শক লিয়াকত আলী, টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ এবং এসআই নন্দ দুলাল রক্ষিত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন