ব্রেকিং নিউজ

আপডেট ১২ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১০ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ৭ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

টিম হোটেলে নারী ডেকে দুই ইংলিশ ফুটবলার নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক

নিরাপদ নিউজ

শনিবার ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়েছে দুই তরুণ ফুটবলার ম্যাসন গ্রিনউড এবং ফিল ফোডেনের। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে শেষ সময়ের করা পেনাল্টি গোলে জয় পেয়েছিল ইংল্যান্ড। ফলে অভিষেকটা সুখকরই ছিল ১৮ বছরের গ্রিনউড ও ২০ বছরের ফোডেনের জন্য।

বিজ্ঞাপন

কিন্তু এই সুখ যে বেশিক্ষণ সইলো না তাদের। ম্যাচের পরদিনই জড়ালেন নারী কেলেঙ্কারিতে। রোববার দলের নিয়ম ভঙ্গ করে টিম হোটেলে দুই নারীকে ডেকেছিলেন এ দুই তরুণ। যার ফলে পরের ম্যাচ থেকে বাদ দেয়া হয়েছে তাদের। ইংলিশ সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, চার ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন ফোডেন ও গ্রিনউড।

রোববার রাতে আইসল্যান্ডের দুই তরুণীকে নিজেদের হোটেল রুমে আমন্ত্রণ জানিয়েছিলেন ফোডেন ও গ্রিনউড। সেই দুই তরুণী সামাজিক যোগাযোগ মাধ্যমে ফোডেন ও গ্রিনউডের সঙ্গে মজার সময় কাটানোর বেশ কিছু ছবি ও সংক্ষিপ্ত ভিডিও ক্লিপ আপলোড করেন। যা দেখে সাড়া পড়ে যায় নেট দুনিয়ায়।

এর পরপরই এসেছে নিষেধাজ্ঞার ঘোষণা। প্রথমত, এখন করোনা সতর্কতার কারণে দল ছেড়ে বাইরের কারও সঙ্গে দেখা করার সুযোগ নেই। সেখানে সরাসরি হোটেল রুমেই দুই নারীকে নিয়ে এসেছেন তারা। যা সরাসরি করোনা বিধিনিষেধের লঙ্গন। তাই প্রাথমিকভাবে করোনাবিধি ভঙ্গের শাস্তিই দেয়া হয়েছে তাদের।

পাশাপাশি একই অপরাধে আইসল্যান্ডিক পুলিশ তাদেরকে স্থানীয় মুদ্রায় আড়াই লাখ আইসল্যান্ডিক ক্রোনা করে জরিমানা করেছে। বাংলাদেশি টাকায় যা প্রায় দেড় লাখ টাকার কাছাকাছি। এ দুই তরুণকে নিজ থেকে পরিশোধ করতে হয়েছে এই জরিমানার অঙ্ক।

তবে শুধু জরিমানা আর এক ম্যাচ নিষেধাজ্ঞাতে থামছে না শাস্তি। ইংলিশ সংবাদমাধ্যমগুলোর দাবি, মঙ্গলবার ডেনমার্কের বিপক্ষে ম্যাচ ছাড়াও, আগামী মাসে ওয়েলস, বেলজিয়াম এবং ডেনমার্কের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি থেকে নিষিদ্ধ হবে ফোডেন ও গ্রিনউড।

জানা গেছে, তাদের আনা দুই নারীরই বয়স বিশের কম। একজন আয়ারল্যান্ডের মডেল নাদিয়া সাইফ লিন্ডাল এবং অন্যজন তার কাজিন ও কাছের বন্ধু লারা ক্লজেন। যিনি একজন আইনের ছাত্রী। এ ঘটনায় দুঃখপ্রকাশ তারা। জানিয়েছেন ফোডেন বা গ্রিনউড যে ফুটবলার, এ বিষয়টি তাদের জানা ছিল না।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x