ব্রেকিং নিউজ

আপডেট ২২ মিনিট ৪৮ সেকেন্ড

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১৫ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ১২ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

কেসিসি মেয়রকে নিসচার স্মারকলিপি প্রদান: সড়কে ইট-বালু ব্যবসায়ী ও ফুটপাত দখলদার উচ্ছেদের আহবান

এসএম ইকবাল হোসেন বিপ্লব

নিরাপদ নিউজ

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার পক্ষ থেকে খুলনা মহানগরীর বিভিন্ন সড়ক থেকে ই-বালু ব্যবসায়ী ও ফুটপাত দখলকারীদের উচ্ছেদের আহবান জানিয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক-এর নিকট ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ২টায় স্মারকলিপি প্রদান করা হয়েছে। নিরাপদ সড়ক চাই (নিসচা)’র খুলনা মহানগর শাখার আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব স্বাক্ষরিত স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন কৃষি ও পরিবেশ রক্ষা আন্দোলনের সভাপতি ও নিসচা’র উপদেষ্টা শ্যামল সিংহ রায়,নিসচা’র মহানগর যুগ্ম আহবায়ক শেখ মনির আহমেদ মুন্না, আব্দুস সালাম শিমুল, এসএমএ রহিম, শিরিনা পারভীন, মো: নাজমুল হোসেন, মো: আফজাল দেওয়ান, খ,ম শাহীন প্রমুখ।

বিজ্ঞাপন

স্মারকলিপিতে জানানো হয় মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে ইট-বালুর ব্যবসা করে যাচ্ছে। এতে ব্যবহার করা হচ্ছে ড্রাম ট্রাক যারফলে নগরীর বিভিন্ন পাড়া মহল্লার সড়কগুলো ভেঙ্গে যাচ্ছে। ঝুকিপূর্ণ করে তুলেছে চলাচলকারী পথচারীদের। দূষণ করছে পরিবেশ।

মারাত্মক প্রভাব পড়ছে মানবদেহে। অন্যদিকে সিমেট্রি রোড ইসলামপুর রোডসহ কয়েকটি রোডের ফুটপাত দখল করে ব্যবসা করে যাচ্ছে কিছু দখলদার। এছাড়াও নিষিদ্ধ ঘোষিত ব্যাটারী চালিত রিক্সা পুনরায় চলাচলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আহবান জানানো হয়। সেইসাথে পরিচ্ছন্ন নগর গড়তে সড়কের উন্নয়ন কর্মকান্ড বছরে একটি নির্দিষ্ট সময় বেধে দেওয়া হোক। এরফলে সড়কে জনদুর্ভোগ অনেক কমে যাবে। সড়ক দুর্ঘটনাও হ্রাস পাবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x