ব্রেকিং নিউজ

আপডেট সেপ্টেম্বর ১১, ২০২০

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১৫ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ১২ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি থেকে বাংলাদেশিসহ ৮৩ অভিবাসীকে গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি থেকে বাংলাদেশিসহ আরও ৮৩ অভিবাসীকে গ্রেপ্তার করেছে সে দেশের ইমিগ্রেশন এ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইস)। তবে সর্বশেষ অভিযানে আটকদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

বিজ্ঞাপন

গত সপ্তাহে শতাধিক বাংলাদেশিকে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কার করা হয়। নতুন করে অভিযান পরিচালনা করায় অভিবাসীদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

জানা গেছে সাম্প্রতিক অভিযানে সারা যুক্তরাষ্ট্র থেকে গ্রেপ্তার করা হয়েছে আরও দুই হাজার অভিবাসীকে। এরা সকলেই গুরুতর অপরাধে লিপ্ত ছিল বলেও কর্তৃপক্ষ জানায়।

এনফোর্সমেন্ট এ্যান্ড রিমুভাল অপারেশন্স (ইআরও) কর্মকর্তারা এ বিষয়ে মার্কিন গণমাধ্যমকে বলেছেন, সামাজিক নিরাপত্তা নিশ্চিতের অভিপ্রায়ে গুরুতর অপরাধীদের গ্রেফতার অভিযান চালাচ্ছে। এরা আদালতে দোষী সাব্যস্ত অথবা সাজাভোগের পর পুনরায় অপরাধে লিপ্ত কিংবা গুরুতর অপরাধে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কারের পর পুনরায় ভিন্ননামে অথবা বেআইনী পথে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে।

গত সপ্তাহে বহিষ্কৃত শতাধিক বাংলাদেশি ছাড়াও আরও ৫ শতাধিক বাংলাদেশি টেক্সাস, ক্যালিফোর্নিয়া, আরিজোনা, ফ্লোরিডা, আলাবামা, মিশিগান, পেনসিলভেনিয়া, নিউজার্সি প্রভৃতি ডিটেনশন সেন্টারে রয়েছে। তাদেরকেও বাংলাদেশে পাঠিয়ে দেয়ার প্রক্রিয়া চলছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x