English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

কর্ণফুলী উপজেলার সমন্বয় পরিষদের ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম বন্ধ ঘোষণা

- Advertisements -
Advertisements
Advertisements

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর মারাত্মক সংক্রামক এই রোগটির চিকিৎসা নিয়ে সংকটের মধ্যে পড়ে দেশ। যখন সরকারি-বেসরকারি পর্যায়ে চিকিৎসা নিয়ে মানুষের হাহাকার শুরু হয় তখনই একদল তরুণের হাত ধরে চিকিৎসা সেবায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নে গড়ে ওঠে সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ। সকলের সহযোগিতায় প্রতিষ্ঠিত সমন্বয় পরিষদের মানবিক ডাক্তার আপনার পাশে শীর্ষক ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম ইতোমধ্যে সুনাম কুড়িয়েছে। দীর্ঘ আড়াই মাসে দুই শতাধিক মানুষকে বিনামুল্যে ওষুধ প্রদানের পাশাপাশি ৬২১ রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসক টিম ও ৭২ জন স্বেচ্ছাসেবক চিকিৎসা সেবা দিয়েছেন।
চট্টগ্রামে দিন দিন কমছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। একই সঙ্গে হাসপাতালের তুলনায় বাড়িতে চিকিৎসা নিচ্ছে বেশির ভাগ করোনা রোগী। এতে হাসপাতালগুলোতে কমেছে করোনা রোগী। আর সকলের সহযোগিতায় প্রতিষ্ঠিত ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রমও এবার ইতি টেনেছে। তবে এমন কোন সমস্যা তৈরি হলে পুনারায় চালু করা হবে বলে নিরাপদ নিউজকে জানিয়েছেন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদের আহ্বায়ক আলহাজ্ব লায়ন হাকিম আলী।
১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে টোয়েন্টিওয়ান হল চত্বরে কার্যক্রম বন্ধ ঘোষণা ও পরবর্তী কর্মসূচী নির্ধারণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সমন্বয় পরিষদের আহবায়ক লায়ন মোঃ হাকিম আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব মুহাম্মদ সেলিম হক এবং খোয়াজনগর স্বাস্থ্য বিভাগের সমন্বয়ক মহিউদ্দীন মন্জুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী ডাক্তার বিদ্যুৎ বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ও সাবেক সিভিল সার্জন বীর মুক্তিযুদ্ধা ডাক্তার সরফরাজ খান চৌধুরী বাবুল।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, এম এ মারুফ, কামাল উদ্দিন আহমদ, ডা. জাকির হোসেন, ডা. রাহেলা বানু, ডা. ফারুক আহমদ, মনির আহমদ মার্শাল, ডা. গিয়াস উদ্দিন ফয়সাল, আলী হায়দার, সেলিম খান, মহিউদ্দন মঞ্জু, মৌলানা সিরাজুল মোস্তফা, ছাবের উল্লাহ্‌, রমজান আলী রমু, মো. সাত্তার, আরিফ, রুমি, সাব্বির।
প্রধান অতিথি ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদের মানবিক ডাক্তার আপনার পাশে কর্মসূচীতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে করোনার বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছেন, জীবনের ঝুঁকি আছে জেনেও তারা এগিয়ে এসেছেন। নিজেদের জীবনের ঝুঁকি থাকলেও জীবন বাজি রেখে কাজ করেছেন। আমি তাদের স্যালুট জানায়।
সমন্বয় পরিষদের আহবায়ক লায়ন মোঃ হাকিম আলী সভাপতির বক্তব্যে বলেন, স্বাস্থ্যা সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দেওয়া হবে। স্বাস্থ্যা সেবার অভাব হবে না। শুধু প্রয়োজন উদ্যোগ ও আন্তরিকতার। একটি মানুষও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবে না, চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদের মানবিক ডাক্তার আপনার পাশে কর্মসূচী অসহায় মানুষের পাশে দাঁড়াবে। সব কিছু আবার আগের মতো স্বাভাবিক অবস্থায় ফিরে যাচ্ছে। সব কিছু বিবেচনা করে কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ করা হচ্ছে। সমন্বয় পরিষদের হাত ধরে অচিরেই এখানে একটি হাসপাতাল গড়ে তোলা হবে। যেখানে ন্যূনতম ও নামমাত্র খরচে সর্বোচ্চ সেবা পাবে রোগীরা।
অসহায় মানুষের সেবায় নিজের জীবনের ঝুঁকি নিয়ে যে সমস্ত মানবিক ডাক্তার, প্রতিষ্ঠান ও সম্মুখযোদ্ধারা এগিয়ে এসেছেন তাদের সকলকে বিশেষ সম্মাননা ক্রেস্ট উপহারে স্পন্সর করেন আয়ুব বিবি স্ট্রাস্ট।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন