ব্রেকিং নিউজ

আপডেট ১১ মিনিট ৫৭ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ১৩ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

রেলকে কঠোর নিয়মের মধ্যে আনার কাজ চলছে: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলখাতকে কঠোর নিয়মের মধ্যে আনার কাজ চলছে। টিকিট ছাড়া যাতে কেউ প্লাটফর্মে ঢুকতে না পারে সেই প্রক্রিয়াও চলমান রয়েছে। দেশের রেলকে আধুনিকায়নের জন্য সরকার ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

রোববার (১৩ সেপ্টেম্বর) সকালে ফেনী রেলস্টেশন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, রেল যোগাযোগ ব্যবস্থাকে বিশ্বমানের করার লক্ষ্যে সরকার মহাপরিকল্পনা গ্রহণ করেছে। এতে প্রথম যাত্রীসেবার মান বাড়ানোসহ রেলপথের উন্নয়নের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। দেশের সব স্টেশনগুলোর সীমানা প্রাচীর নির্মাণের কাজ চলছে। ইতোমধ্যে রাজধানীর কমলাপুর, বিমানবন্দর, জয়দেবপুর ও নরসিংদীতে দেয়াল নির্মাণের কাজ শেষ হয়েছে। পর্যায়ক্রমে সব স্টেশনে এ কাজ সম্পন্ন হবে।

ভোরে রেলস্টেশন পরিদর্শনে এসে রেলমন্ত্রী বলেন, একটি আধুনিক রেলস্টেশন তৈরি করা হবে। শতবছর পরেও যেন মানুষ তা মনে রাখতে পারে।

তিনি বলেন, ঢাকার চেয়ে চট্টগ্রামের সঙ্গে ফেনীর মানুষের যোগাযোগ বেশি। তাই ফেনী থেকে চট্টগ্রাম চলাচলের আলাদা ট্রেন চালুর ব্যবস্থা করবো।

ফেনী সদর আসনের সংসদ সদস্য (এমপি) নিজাম উদ্দিন হাজারীর দাবির পরিপ্রেক্ষিতে রেলমন্ত্রী বলেন, ফেনী রেলস্টেশনে জেনারেটের প্রয়োজনীয়তা পরীক্ষা-নিরীক্ষা করে এটি স্থাপন করা হবে।

ফেনী রেলস্টেশন পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান, স্টেশন মাস্টার মো. মাহবুবুর রহমান, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল প্রমুখ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x