ব্রেকিং নিউজ

আপডেট সেপ্টেম্বর ১৪, ২০২০

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১৫ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ১২ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

বগুড়ার শিবগঞ্জের ময়দানহাট্রা ইউপি চেয়ারম্যান রূপম হাইকোর্টের নির্দেশে পুনরায় কার্যালয়ে

গোলাম রব্বানী শিপন

নিরাপদ নিউজ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্রা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এসএম রূপম এর বিরুদ্ধে অনিয়মের অভিযোগে তাঁকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে (৭জুলাই) সাময়িক বরখাস্ত করা হয়েছিল। পরে চেয়ারম্যান এসএম রূপম ওই বরখাস্ত রায়ের বিরুদ্ধে মাননীয় হাইকোর্টে রিট পিটিশন করেন। এরপর রায়টি চেয়ারম্যান রূপমের পক্ষে আসে। রায় পিটিশন সূত্রে জানা যায়, উপযুক্ত বিষয় ও সুত্রেস্থ শিবগঞ্জ উপজেলার ১০ নং ময়দানহাট্রা ইউনিয়নের সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান এসএম রূপম তার সাময়িক বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে মাননীয় হাইকোর্ট বিভাগের দায়েরকৃত রিট পিটিশন ৪২৪৬/, ২৪/৮/২০ইং তারিখের আদেশের আলোকে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদেশের কপি নির্দেশক্রমে চেয়ারম্যানের ৬মাসের দায়িত্বের জন্য স্ববহাল রাখার নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞাপন

১ সেপ্টেম্বর, হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোঃ খসরুজ্জামান ও বিচারপতি মোঃ মাহমুদ হাসানের যৌথ বেঞ্চ বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত ঘোষণা করেন।

বুধবার (২সেপ্টেম্বর) চেয়ারম্যান রূপম হাইকোটের আদেশের কপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করনে। গতকাল রবিবার (১৩সেপ্টেম্বর) হাইকোর্টের নির্দেশক্রমে চেয়ারম্যান এসএম রূপম অানুষ্ঠানিক ভাবে তার পরিষদ কার্যালয়ে পুনরায় প্রথম কার্য দিবস পালন করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবীর বলেন, আদেশের কপি হাতে পেয়েছি। কিন্তু মন্ত্রনালয় থেকে কোন মেসেজ পাইনি। বিধি মোতাবেক মন্ত্রনালয় থেকে বার্তা আসার প্রক্রিয়া চলছে।

এদিকে চেয়ারম্যান রূপমের স্বপদ বহালের খবর পেয়ে বুধবার (১৩সেপ্টেম্বর) সকাল থেকে কর্মী সমর্থকদের মাঝে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। তার নির্বাচনী এলাকার অনেকেই তাকে অভিনন্দন জানাতে ইউনিয়ন পরিষদে আসেন।

এবিষয়ে চেয়ারম্যান রূপম বলেন, দীর্ঘ দিনের অর্জিত আমার সুনাম ক্ষুন্ন করতে আমার প্রতিপক্ষ অনেক অপপ্রচার চালিয়ে, মিথ্যা অনিয়ম ও ভুলভাল দেখিয়ে স্থানীয় সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে আমার বিরুদ্ধ অভিযোগ করা হয়েছিল। যা হাইকোর্ট সড়যন্ত্রকারীদের স্বীকৃতি না দিয়ে বিজ্ঞ বিবেচনায় আমার ৬মাসের জন্য স্বপদ বহাল করে দিয়েছেন। এবং হাইকোর্টের নির্দেশেই তিনি ইউনিয়ন পরিষদ পরিচালনা করছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x