English

28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বোর্ড সভায় ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটি গঠন, বিজয় দিবসে ঢাকায় হবে আন্তর্জাতিক ম্যারাথন

- Advertisements -

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের দ্বিতীয় পরিষদের তৃতীয় সভায় ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটি গঠন করা হয়েছে। আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে অনুষ্ঠিত বোর্ড সভায় এই কমিটি গঠন করা হয়। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কমিটির সভাপতি হিসেবে কর্পোরেশনের সাধারণ আসনের ২৪ নং ওয়ার্ডের মোঃ মোকাদ্দেস হোসেন জাহিদের নাম প্রস্তাব করলে উপস্থিত সকলে করতালির মাধ্যমে তা একযোগে সম্মতি জানান। এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস কমিটির সদস্য হিসেবে একে একে সাধারণ আসনের ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মাহবুবুল আলম, ৩৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আহমেদ ইমতিয়াজ মন্নাফী, ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম, ৫৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মীর হোসেন মীরু এবং সংরক্ষিত আসনের ৬ নং ওয়ার্ডের (সাধারণ ওয়ার্ড নং ১৬,১৭,২১)নারগীস মাহতাব, ৫ নং ওয়ার্ডের (সাধারণ ওয়ার্ড নং ১৩,১৯,২০) রোকসানা ইসলাম চামেলী, ২২ নং ওয়ার্ডের (সাধারণ ওয়ার্ড নং ৬৭,৬৮,৬৯) মাহাফুজা আক্তারের নাম প্রস্তাব করলে উপস্থিত সকলে একযোগে তা অনুমোদন করেন এবং নবগঠিত স্ট্যান্ডিং কমিটির সদস্যদেরকে করতালির মাধ্যমে স্বাগত জানান। পরিষদ এ সময় নবগঠিত স্ট্যান্ডিং কমিটিকে স্বাধীনতা দিবস ২০২০ উপলক্ষে ঢাকা আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতা, সাইক্লিং প্রতিযোগিতা, নৌকা বাইচ প্রতিযোগিতা ও ঘুড়ি উৎসব আয়োজনের প্রাথমিক দায়িত্ব অর্পণ করেন।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নবগঠিত স্ট্যান্ডিং কমিটির সদস্যদেরকে অভিনন্দন জানিয়ে এ সময় বলেন, নতুন স্ট্যান্ডিং কমিটির ওপর অর্পিত দায়িত্ব আপনারা যথাযথভাবে পালন করতে সক্ষম হবেন বলে আমি আশাবাদী। বোস্টন ম্যারাথনে বললে বিশ্ববাসী যেমন বোস্টন শহরকে কল্পনায় ফুটিয়ে তোলেন তেমনি মুজিববর্ষে আপনারা ঢাকা আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতা, সাইক্লিং প্রতিযোগিতা, নৌকা বাইচ ও ঘুড়ি উৎসবের সফল আয়োজনের মাধ্যমে ঢাকা শহর ও ঢাকাবাসীকে বিশ্ব পরিমণ্ডলে পৌঁছে দেবেন বলে আমি বিশ্বাস করি।
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে কাউন্সিলরগণের সম্পৃক্ততা ও তদারকির জন্য তাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম একটি বিশাল কর্মযজ্ঞ। আমরা নতুন আঙ্গিকে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম শুরু করেছি। আপনারা অনুমোদনপ্রাপ্ত প্রাথমিক বর্জ্যসেবা সংগ্রহকারীদেরকে (পিসিএসপি) যথাযথ তদারকি ও সহযোগিতার মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন আনতে আন্তরিকতা ও নিষ্ঠার সহিত নিজেদেরকে সম্পৃক্ত করুন। আমরা ঢাকাবাসীকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন শহর উপহার দেবো।
বোর্ডসভার আলোচ্যসূচি অনুযায়ী এই সময় কাউন্সিলরগণ আলোচনায় অংশ নিয়ে বিভিন্ন চ্যালেঞ্জ ও তা উত্তরণে তাদের সম্পৃক্ততা ও সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমান উল্লাহ নুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, প্রধান প্রকৌশলী মোঃ রেজাউর রহমান, ডিএসসিসি আকরামুজ্জামান, জিএম ট্রান্সপোর্ট বিপুল চন্দ্র বিশ্বাস, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন