ব্রেকিং নিউজ

আপডেট ১১ মিনিট ৫৫ সেকেন্ড

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১৫ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ১২ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে সুস্থ হয়ে উঠেছেন ২কোটি ১২লাখ ৭৯হাজার ৮১৮জন আর ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২লাখ ৪৮হাজার ৩৩৯জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯৪ লাখ ৪৫ হাজার ৬৮২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৫৭ হাজার ১৭৯ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৪৮৯ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৩২ হাজার ৭৪৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১২ লাখ ৭৯ হাজার ৮১৮ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৩৩৯ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭১ লাখ ৭২ হাজার ৩২২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৭৯৮ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬৭ লাখ ৪৯ হাজার ২৮৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৭২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৯ হাজার জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৮০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪০ লাখ ২৭ হাজার ৮২৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৯১১ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৫৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৯ লাখ ২৬ হাজার ৯১৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৮০ হাজার ৮০৮ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৫৬ হাজার ২৪৬ জন।

বিজ্ঞাপন

আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৪৯ হাজার ৫৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৮৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ১১৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৫৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৬ লাখ ১৩ হাজার ১৮৪ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৬৮ হাজার ৩২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫০৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৮ হাজার ৬৩৫ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৭ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৮ হাজার ৭০০ জন।

পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৩৩ হাজার ৮৬০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৪১ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৮১২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১০২ জনের।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৩৬৪ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ২১ হাজার ৮৯২ জন। মারা গেছেন ২৩ হাজার ১২৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৬ হাজার ৯২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৭৩ জন।মৃত্যু ১৯৯ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৬৮ হাজার ৩৮১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪০৮ জন। মোট মৃত্যু ৭০ হাজার ৮২১ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২১৭ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৬২৩ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৫০ হাজার ৭৪৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৫৬ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৪৯৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ২৮৯ জন।

স্পেনে আক্রান্ত ৫ লাখ ৯৩ হাজার ৭৩০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৩ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৮৪৮ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৩ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ৬৫ হাজার ৪৫৬ জন। মারা গেছেন ১১ হাজার ৬৬৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ৯৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯০৯ জন এবং মৃত্যু ৩১৫ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৩৬ হাজার ৪৩৩ জন। মোট মৃত্যু ১২ হাজার ১৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭ হাজার ৭২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৮৫ জন এবং মৃত্যু ৬৪ জনের।

ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৪ হাজার ৬৪৮ জন।মোট মৃত্যু ২৩ হাজার ৩১৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬১৯ জন এবং মৃত্যু ১৫৬ জনের।

ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৮৭ হাজার ২৫২ জন। মারা গেছেন ৩০ হাজার ৯৫০ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৯ হাজার ৫০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৫৮ জন।মৃত্যু ৩৪ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ১২৫ জন। মারা গেছেন ৪১ হাজার ৬৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬২১ জন এবং মৃত্যু ৯ জনের।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৩৩২ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৪৯ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ১৫৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮১২ জন এবং মৃত্যু ২৬ জনের।

সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৬ হাজার ২৫৮ জন।মোট মৃত্যু ৪ হাজার ৩০৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৯৩০ জন।

পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ২ হাজার ২০ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৮৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৮০৬ জন।

ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ৪৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৬৯ জন।মোট মৃত্যু ৮ হাজার ৮৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭২ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৯ হাজার ১৩২ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৯২ হাজার ৮৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭১৬ জন।মোট মৃত্যু ৭ হাজার ১১৯ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬০ হাজার ৫৮ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৭৬১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৬২৪ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৯৫০ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x