ব্রেকিং নিউজ

আপডেট ১৫ মিনিট ৫ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ১৩ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৯৭লাখ ২৭হাজার ২৫৩জন,মৃত্যু ৯লাখ ৩৯হাজার ১৮৫জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯৭ লাখ ২৭ হাজার ২৫৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮১ হাজার ৫৭১ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৪৪১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৩৯ হাজার ১৮৫ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১৫ লাখ ৪২ হাজার ৩৬১ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৫৪৩ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭১ লাখ ৮৪ হাজার ৭৯২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৯১৫ জন বা ১%।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬৭ লাখ ৮৮ হাজার ১৪৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৪৪৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৯৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৯৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪০ লাখ ৬৮ হাজার ৮৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯১ হাজার ১২০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ১৮ হাজার ৩৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৮২ হাজার ৯১ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৩৯ হাজার ১১১ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮৪ হাজার ২৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৭৫৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৩ হাজার ২০৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৯০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৬ লাখ ৭১ হাজার ১২৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৭৩ হাজার ৮৪৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫২৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৮ হাজার ৭৮৫ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৫০ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৪ হাজার ৩০৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৩৮ হাজার ২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৬০ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৯২৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১১৫ জনের।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮০ হাজার ৭৫৩ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ২৮ হাজার ৫৯০ জন। মারা গেছেন ২৩ হাজার ২৮৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭ হাজার ৯৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৯৮ জন।মৃত্যু ১৬৫ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৭১ হাজার ৭১৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৩৫ জন। মোট মৃত্যু ৭১ হাজার ৪৯ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২২৮ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৭৯৫ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৫১ হাজার ৫২১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৭২ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৬৪১ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮৩ হাজার ১২৬ জন।

স্পেনে আক্রান্ত ৬ লাখ ৩ হাজার ১৬৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৩৭ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৪ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৫৬ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ৭৭ হাজার ৩৩৮ জন। মারা গেছেন ১১ হাজার ৮৫২ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৮৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮৯২ জন এবং মৃত্যু ১৮৫ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৩৭ হাজার ৯৮৩ জন। মোট মৃত্যু ১২ হাজার ৪০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯ হাজার ৯৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৩৬ জন এবং মৃত্যু ২৭ জনের।

ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৭ হাজার ৩৫৩ জন।মোট মৃত্যু ২৩ হাজার ৪৫৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৯৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭০৫ জন এবং মৃত্যু ১৪০ জনের।

ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৯৫ হাজার ১০৪ জন। মারা গেছেন ৩০ হাজার ৯৯৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৯ হাজার ৮৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৫২ জন।মৃত্যু ৪৯ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৪ হাজার ২২৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৬৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১০৫ জন এবং মৃত্যু ২৭ জনের।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪১ হাজার ৫৬ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৮০২ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৫৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭২৪ জন এবং মৃত্যু ৪৩ জনের।

সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৬ হাজার ৯৩০ জন।মোট মৃত্যু ৪ হাজার ৩৩৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫ হাজার ২২ জন।

পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ২ হাজার ৪২৪ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৮৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯০ হাজার ২৬১ জন।

ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৯৮ হাজার ৭০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২২৪ জন।মোট মৃত্যু ৮ হাজার ১৬৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮০ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৩৪৬ জন।

তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ৬২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৪২ জন।মোট মৃত্যু ৭ হাজার ১৮৬ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬১ হাজার ২৬০ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৯ হাজার ৯৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২২৯ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৪ হাজার ৬৪৫ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x