English

42.2 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩কোটি ৬লাখ ৯৭হাজার ৮০ জন,মৃত্যু ৯লাখ ৫৬হাজার ৪৩৮জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬ লাখ ৯৭ হাজার ৮০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৪৫ হাজার ৪৯১ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৮৮৩ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৫৬ হাজার ৪৩৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২৩ লাখ ৩৯ হাজার ৫১৪ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ২০০ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৩ লাখ ৩৯ হাজার ৭১৯ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৪০৯ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৯ লাখ ২৫ হাজার ৯৪১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৩৪৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩ হাজার ১৭১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৫৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪১ লাখ ৯১ হাজার ৮৯৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯২ হাজার ৭৮৯ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২২১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৩ লাখ ৫ হাজার ৪৭৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৮৫ হাজার ৬২৫ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৫ হাজার ২০১ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৯৭ হাজার ৪৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৯৯১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ৮৫৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮২৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৭ লাখ ৮৯ হাজার ১৩৯ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯১ হাজার ১৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯০৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৪ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ১ হাজার ২০৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৫৬ হাজার ৪১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩১৪ জন। মোট মৃত্যু ৩১ হাজার ২৮৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৩৭ জনের।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭৯৫ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৫০ হাজার ৪৭১ জন। মারা গেছেন ২৩ হাজার ৮৫০ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২১ হাজার ৫২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫২৬ জন।মৃত্যু ১৮৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৮৪ হাজার ১১৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৮২ জন। মোট মৃত্যু ৭২ হাজার ১৭৯ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০১ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৪১৬ জন।
স্পেনে আক্রান্ত ৬ লাখ ৫৯ হাজার ৩৩৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৯৭ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৪৯৫ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯০ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৫৭ হাজার ৬২৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৫ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৮৫৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮৬ হাজার ৮৪৪ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ১৩ হাজার ৬৫৮ জন। মারা গেছেন ১২ হাজার ৬৫৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ২৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৪৫ জন এবং মৃত্যু ১৯৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৪২ হাজার ৮২৭ জন। মোট মৃত্যু ১২ হাজার ১৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১৫ হাজার ৯৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৭ জন এবং মৃত্যু ৫৭ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ২৮ হাজার ৬৯৬ জন। মারা গেছেন ৩১ হাজার ২৪৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৯১ হাজার ৫৭৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২১৫ জন।মৃত্যু ১৫৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ১৬ হাজার ১৯৮ জন।মোট মৃত্যু ২৩ হাজার ৯৫২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৯ জন এবং মৃত্যু ১৪৪ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৯৩৬ জন। মারা গেছেন ৪১ হাজার ৭৩২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩২২ জন এবং মৃত্যু ২৭ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৮০৫ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৮১ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৫২ হাজার ৩৩৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪১ জন এবং মৃত্যু ২২ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৮ হাজার ৭২০ জন।মোট মৃত্যু ৪ হাজার ৪৩০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৩৫২ জন।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ১১ হাজার ৬৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩০৫ জন।মোট মৃত্যু ৮ হাজার ৪০৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭৬ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৩০৫ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৪ হাজার ৩৮৬ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪০৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৬৮৩ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৯৯ হাজার ৮১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭১ জন।মোট মৃত্যু ৭ হাজার ৩৭৭ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬২ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৮০৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ৯৩২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯০৭ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৬৬৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৬ হাজার ৮০৭ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন