English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

মাদরাসা ভবন নির্মাণে ৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী: শিক্ষা উপ-মন্ত্রী নওফেল

- Advertisements -

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডের আহমদিয়া করিমিয়া ছুন্নিয়া ফাযিল মাদরাসায় সরকার প্রদত্ত ৬ তলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি মুহাম্মদ আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের সংসদ সদস্য শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে নওফেল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিদিন সকালে কোরআন তেলাওয়াতের মাধ্যমে তার দিন শুরু করতেন। তিনি তার পরিবারের সদস্যদের দ্বীনি শিক্ষা প্রদান করে গেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও প্রতিদিন সকালে তাহাজ্জুদ নামাজ এবং কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিন শুরু করেন। দ্বীনের প্রতি দরদ বঙ্গবন্ধু কন্যা তার পিতার কাছ থেকে বংশপরম্পরায় পেয়েছেন। দ্বীনি শিক্ষার প্রসারে তিনি সারাদেশে ১৮০০ মাদ্রাসা ভবন নির্মাণের জন্য ৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।
মো. ইফতেখার উদ্দিন খান, মো. সাঈদ আলম, মওলানা কাজী মুহাম্মদ আব্দুন নূর জোহাদীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ১৮ পূর্ব বাকলিয়া ওয়ার্ডের সদ্য সাবেক কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার, মো. জালাল উদ্দিন চৌধুরী, মাদ্রাসা অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মুহাম্মদ হেলাল উদ্দিন খতীবজাদ, ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহমদ ইলিয়াস, নুরুল আলম মিয়া, শাহীন আক্তার রোজী, বখতিয়ার ফারুক, মাওলানা মুহাম্মদ ইলিয়াস, এস এম শাহ আলম, জাবেরুল হক হোসাইনী, মওলানা কফিল উদ্দিন কাদেরি প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন