English

33 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

পাইকগাছার দেলুটির কালিনগর ওয়াপদার বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গন: বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশংকা

- Advertisements -
Advertisements
Advertisements

পাইকগাছার দেলুটি ইউনিয়নের কালিনগর ওয়াপদার বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। এর ফলে হুমকির মুখে পড়েছে পানি উন্নয়ন বোর্ডের ভাঙ্গনকবলিত এলাকার বেড়িবাঁধ। ভাঙ্গন রোধে ইউনিয়ন পরিষদের ড্যাম কেয়ার টিম ও এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে মেরামত কাজ অব্যাহত রেখেছে।
দ্রুত ভাঙ্গন রোধ করা না গেলে আবারও ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশংকা করছেন এলাকাবাসী। ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান, ঘূণিঝড় আম্পানের প্রভাবে ইউনিয়নের কয়েকটি পোল্ডারের পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদার বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। যার ক্ষয়ক্ষতি এখনো কাটিয়ে ওঠা যায়নি।
মেরামত করা সম্ভব হয়নি ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ। এরই মধ্যে নদীতে অস্বাভাবিক পানি বৃদ্ধি পাওয়ায় শুক্রবার দুপুরে পানি উন্নয়ন বোর্ডের ২২ নং পোল্ডারের কালিনগর বাওয়ালীবাড়ী সংলগ্ন এলাকায় প্রায় ২শ মিটার এলাকা জুড়ে ওয়াপদার বেড়িবাঁধে ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। বাঁধের অর্ধেকেরও বেশি অংশ নদীগর্ভে চলে গেছে।
ভাঙ্গন রোধে এলাকায় মাইকিং করে এলাকাবাসী ও ড্যাম কেয়ার টিম এর সদস্যদের সাথে নিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ মেরামত কাজ অব্যাহত রেখেছি। তবে মেরামত কাজ টেকসই করা না গেলে যে কোন মুহূর্তে বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হতে পারে এমন আশংকা রয়েছে। ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তারা ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন বলে স্থানীয় এ ইউপি চেয়ারম্যান জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন