English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে এ পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২কোটি ২৫লাখ ৮৬হাজার ৭৮৯জন,২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২লাখ ৪৭হাজার ২৭৫জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ রোববার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯ লাখ ৮৬ হাজার ৮২৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮৯ হাজার ৭৪৬ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৯৬২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৬১ হাজার ৪০০ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২৫ লাখ ৮৬ হাজার ৭৮৯ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ২৭৫ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৩ লাখ ৭৭ হাজার ২৫১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৩৮৬ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৯ লাখ ৬৭ হাজার ৪০৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৫৩৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩ হাজার ৮২৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৫৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪২ লাখ ২৩ হাজার ৬৯৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯২ হাজার ৭৫৫ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৪৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৩ লাখ ৯৮ হাজার ২৩০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৮৬ হাজার ৭৭৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৯৯ হাজার ৭২৪ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ২৮ হাজার ৩৪৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৯১৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ৫৬৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭০৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৮ লাখ ২০ হাজার ৯৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৭ হাজার ২৫১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৯ হাজার ৩৩৯ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৪ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৬ হাজার ৪৬২ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৬২ হাজার ৮৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৫৩ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৩৬৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৬ জনের।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭ হাজার ৮৩৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৫৮ হাজার ৩৯৮ জন। মারা গেছেন ২৪ হাজার ৩৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২৭ হাজার ৬৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯২৭ জন।মৃত্যু ১৮৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৮৮ হাজার ৯৫৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৪১ জন। মোট মৃত্যু ৭২ হাজার ৮০৩ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ১৯২ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৫৯ হাজার ৬৫৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৯ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৯৪০ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮৯ হাজার ৪৩৪ জন।
স্পেনে আক্রান্ত ৬ লাখ ৫৯ হাজার ৩৩৪ জন।মোট মৃত্যু ৩০ হাজার ৪৯৫ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ২২ হাজার ৯৩৪ জন। মারা গেছেন ১২ হাজার ৭৯৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৭৬ জন এবং মৃত্যু ১৪৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৪৪ হাজার ৬৭৪ জন। মোট মৃত্যু ১২ হাজার ২৫৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১৮ হাজার ১০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৪৭ জন এবং মৃত্যু ৫৫ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ৪২ হাজার ১৯৪ জন। মারা গেছেন ৩১ হাজার ২৭৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৯১ হাজার ৫৭৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪৯৮ জন।মৃত্যু ২৬ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ১৯ হাজার ৪৩ জন।মোট মৃত্যু ২৪ হাজার ১১৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ৬৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৪৫ জন এবং মৃত্যু ১৬৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৩৫৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৭৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪২২ জন এবং মৃত্যু ২৭ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ৩৭২ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৯১৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৩৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু ৩২ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৯ হাজার ২৭১ জন।মোট মৃত্যু ৪ হাজার ৪৫৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৪৩০ জন।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ১৫ হাজার ৫৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯০৭ জন।মোট মৃত্যু ৮ হাজার ৪৯১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৯ হাজার ৫৩৯ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৫ হাজার ৩১ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪১৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৪৪ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ১ হাজার ৩৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৩৮ জন।মোট মৃত্যু ৭ হাজার ৪৪৫ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ১১৭ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ৫৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৬৯২ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৭১৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন